Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশি রাষ্ট্রদূতকে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৩৫ এএম

রাশিয়ার জাহাজ বাংলাদেশের বন্দরে নোঙর করতে না দেওয়ায় মস্কোতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল আহসানকে তলব করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

স্থানীয় সময় মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানায় দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশের জন্য কার্গো বহনকারী রুশ জাহাজগুলোকে তাদের বন্দরে ভিড়তে নিষিদ্ধ করার সিদ্ধান্তের বিষয়ে আমরা দেশটির কূটনৈতিক মিশনের প্রধানের দৃষ্টি আকর্ষণ করেছি। তাদের এই পদক্ষেপটি ঐতিহ্যগত বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্কের বৈশিষ্টের বিপরীত, যা আমাদের বিভিন্ন ক্ষেত্রে সম্ভাব্য সহযোগিতার বিষয়গুলোতে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

গত সপ্তাহে বাংলাদেশে থাকা রাশিয়ার দূতাবাস তাসকে জানায়, ৬৯টি রুশ জাহাজকে বন্দরে ভিড়তে বাধা দেওয়া হয়েছে। তবে দূতাবাসের তথ্যমতে, এই পদক্ষেপের অর্থ এই নয় যে, বাংলাদেশ রাশিয়ার পণ্য আমদানি নিষিদ্ধ করেছে।

পরে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকিতে বাংলাদেশ এই সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র : তাস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ