Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজ্যসভা থেকে ইস্তফা মিঠুন চক্রবর্তীর

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : রাজ্যসভার সাংসদ পদ থেকে আচমকা ইস্তফা দিলেন মিঠুন চক্রবর্তী। সূত্রের খবর, ইস্তফাপত্রে অসুস্থতার কারণ দেখিয়েছেন এই অভিনেতা। তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ছিলেন মিঠুন চক্রবর্তী। মেয়াদ শেষের তিন বছর আগেই পদত্যাগ করলেন তিনি।
২০১৪ সালের এপ্রিল মাসে তিনি রাজ্যসভার সাংসদ হয়েছিলেন। তৃণমূল সূত্রে খবর, আগেই ইস্তফার ইচ্ছা প্রকাশ করে দলকে চিঠি দিয়েছিলেন অভিনেতা।
প্রসঙ্গত, সারদাকা-ে নাম জড়িয়ে যাওয়ার ফলে গত বছর বেশ অস্বস্তিতে পড়েছিলেন এই অভিনেতা। গতকাল রাজ্যসভার চেয়ারম্যানের কাছে নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দেন মিঠুন।
ইস্তফাপত্রে তিনি লেখেন, স্বাস্থ্যজনিত কারণে তিনি নিজের দায়িত্ব সম্পন্ন করতে পারেননি। তাই তিনি পদত্যাগ করছেন। এখানে বলে রাখা প্রয়োজন, মাত্র তিনদিন সংসদের অধিবেশনে হাজিরা দিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। পরে তৃণমূলের তরফে দলের আরেক রাজ্যসভা সাংসদ ডেরেক ও ব্রায়েন বলেন, ওনার এবং ওনার পরিবারের সঙ্গে এখনো আমাদের সুসম্পর্ক রয়েছে। তবে কোন স্বাস্থ্যজনিত সমস্যার কারণে মিঠুন পদত্যাগ করলেন, তা নিয়ে কোনো মন্তব্য করেননি ডেরেক। একইভাবে মিঠুনের জায়গায় এখন কে আসবেন, সে প্রশ্নের উত্তরও এড়িয়ে যান ডেরেক।
তবে সূত্রের খবর, বেশ কিছুদিন ধরেই অসুস্থ রয়েছেন মিঠুন। জানা গেছে, তার পিঠের সমস্যা রয়েছে। অভিনেতার ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, ২০০৯ সালে লাক নামে একটি ছবির শ্যুটিংয়ের সময় পিঠে চোট পান তিনি। সেখানে, একটি দৃশ্যে হেলিকপ্টার থেকে ঝাঁপ দেয়ার শট ছিল। সময়ের হেরফের হওয়ায় তার পিঠে চোট লাগে বলে জানা গেছে। সাম্প্রতিককালে তাকে প্রকাশ্যেও দেখা যায়নি। এ-ও জানা গেছে, মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়ে চিকিৎসা করাচ্ছেন এই অভিনেতা। গত অক্টোবরে মিঠুনের ম্যানেজার জানিয়েছিলেন, মিঠুন মুম্বাইতে নয়, লস অ্যাঞ্জেলসে রয়েছেন। আপাতত একমাস সেখানেই থাকবেন। নিজে ফোন ব্যবহার করছেন না। সূত্র : এবিপি আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ