Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াই জঙ্গিদের প্রধান পৃষ্ঠপোষক

কুষ্টিয়া তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গি দমনের যুদ্ধে ইউরোপ-আমেরিকার থেকেও এগিয়ে রয়েছে শেখ হাসিনার সরকার। সে কারণে আমরা শান্তি প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছি। কিন্তু কখনো স্বীকার করিনি, জঙ্গি দমনের যুদ্ধ শেষ হয়ে গেছে। আমরা এখনো জঙ্গি দমনের যুদ্ধেই আছি। সুতরাং প্রকাশ্যে যারা জঙ্গি তৎপরতা চালাচ্ছে বা আক্রমণ করছে, তাদের পেছনে যারা আছে তাদের সবাইকেই আমরা বিচারের সম্মুখীন করব। রেবিবার বেলা সাড়ে ১১টায় তথ্যমন্ত্রী কুষ্টিয়ার ভেড়ামারাস্থ নিজ বাস ভবনে সম্প্রতি ঢাকা’র আশকোনা এলাকার জঙ্গি আস্তানার সন্ধান এবং সেখানে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানের বিষয়ে সাংবাদিকদের এবং প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, জঙ্গির উৎপাত এখনো যা চলছে সেটাও আরো কমে যেতো বা আরো নিয়ন্ত্রণ করতে সক্ষম হতাম, যদি বেগম খালেদা জিয়া প্রকাশ্যে জঙ্গিদের সঙ্গ ত্যাগ করতেন। আমি এখনো মনে করি, বেগম খালেদা জিয়াই জঙ্গিদের প্রধান পৃষ্ঠপোষক এবং বিএনপি হচ্ছে জঙ্গি উৎপাদনের কারখানা। সুতরাং যতক্ষণ পর্যন্ত বিএনপি এবং বেগম খালেদা জিয়া তার এই জঙ্গি উৎপাদন ও রক্ষা করার বদভ্যাস ত্যাগ না করবেন, ততক্ষণ পর্যন্ত ছোটখাটো জঙ্গি উৎপাত ঘটতেই থাকবে। বাংলাদেশ সরকার এ ব্যাপারে এবার মনোযোগ দিচ্ছে, আমরা মনে করি, জঙ্গি দমনও করব এবং জঙ্গির সঙ্গী ও প্রধান পৃষ্ঠপোষক যারা তাদেরও বিচারের সম্মুখীন করব।
নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সম্পর্কে ইনু বলেন, বিএনপির নেতৃবৃন্দকে স্বীকার করে নেয়া উচিত যে, তারা নির্বাচনে পরাজিত হয়েছেন। তারা জঙ্গি দমনের যুদ্ধে এখনো জঙ্গির পক্ষেই আছেন। তিনি আরো বলেন, বিএনপির নেতৃবৃন্দ নির্বাচনে অংশগ্রহণ করলেও তারা জঙ্গির সম্পর্ক ত্যাগ করেনি।
এ সময় সেখানে কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তিমনি চাকমা, জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ