Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেকার-সুবিধাবঞ্চিত শিক্ষার্থী-৪০ প্রতিষ্ঠানকে সার্টিফিকেট প্রদান করেছে এসজিএস বাংলাদেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৮:০১ পিএম

বিশ্বের শীর্ষস্থানীয় পরিদর্শন, পরীক্ষা, যাচাইকরণ এবং সার্টিফিকেশন কোম্পানি এসজিএস বাংলাদেশ লিমিটেড মঙ্গলবার (১৭ জানুয়ারী) রাজধানীর একটি হোটেলে ‘সার্টিফিকেট এবং পুরস্কার প্রদান অনুষ্ঠান’এর আয়োজন করে। এসজিএস বাংলাদেশ লিমিটেড’এর নলেজ সার্টিফিকেশন বিভাগ তাদের ৪০টি গ্রাহক প্রতিষ্ঠান এবং 'অ্যাডভান্স কমপ্লায়েন্স প্রফেশনাল' প্রশিক্ষণ প্রকল্পে অংশগ্রহণকারী ২৩ জন প্রশিক্ষনার্থীকে সার্টিফিকেট তুলে দেওয়ার জন্য এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদপত্র তুলে দেন এসজিএস বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি ম্যানেজার আবদুর রশিদ। বুধবার (১৮ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আয়োজনের প্রথম অংশে, এসজিএস বাংলাদেশ লিমিটেড তাদের ৪০টি গুরুত্বপূর্ণ গ্রাহক প্রতিষ্ঠানকে সার্টিফিকেট প্রদান করে। প্রতিষ্ঠানগুলো ২০২২ সালে বিভিন্ন মানদণ্ডে তাদের সার্টিফিকেট অর্জন করেছে। যার মধ্যে রয়েছে প্রাণ - আরএফএল, সিপি বাংলাদেশ লিমিটেড, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড, ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, কোটস বাংলাদেশ লিমিটেড, ম্যাক্স গ্রুপ এবং আকিজ বেকার্সসহ অন্যান্য প্রতিষ্ঠান। এই সংস্থাগুলিকে ISO 9001, ISO 14001, ISO 45001, FSSC 22000, BRC FOOD, GLOBAL GAP, FSC COC, FSMS ISO 22000 মতো বিভিন্ন মানের উপর সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

 

এছাড়া এসজিএস তাদের দীর্ঘমেয়াদী ব্যবসায়িক অংশীদারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। এজন্য ১৪ টি মূল্যবান গ্রাহক প্রতিষ্ঠানকে তাদের দীর্ঘস্থায়ী ব্যবসার জন্য এবং এসজিএস বাংলাদেশকে তাদের প্রতিষ্ঠানের উন্নয়নের অংশ হিসেবে বিশ্বাস করার জন্য একটি ‘পার্টনারশিপ অ্যাওয়ার্ড’ প্রদান করেছে। প্রাণ - আরএফএল, সিপি বাংলাদেশ লিমিটেড, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড, নেসলে বাংলাদেশ লিমিটেড, কোটস বাংলাদেশ লিমিটেড, ম্যাক্স গ্রুপ, সিটি গ্রুপ, ইত্যাদি ‘পার্টনারশিপ অ্যাওয়ার্ডস’ গ্রহণ করেছে।

 

এসজিএস গ্লোবালের সিএসআর কার্যক্রমের অংশ হিসেবে, এসজিএস কর্পোরেট সাসটেইনেবিলিটি টিম এসজিএস একাডেমি বাংলাদেশের মাধ্যমে 'এসজিএস একাডেমি ফর দ্য কমিউনিটি' প্রতিষ্ঠা করা হয়েছে। যার আওতায় ২৩ জন বেকার ও সুবিধাবঞ্চিত ছাত্র-ছাত্রীদের ৪ মাসের জন্য পেশাদার এবং ব্যক্তিগত উন্নয়ন প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। ‘অ্যাডভান্স কমপ্লায়েন্স প্রফেশনাল’ নামের এই প্রকল্পের মাধ্যমে এসজিএস একাডেমি বাংলাদেশ প্রত্যেককে সম্পূর্ন বিনামূল্যে ৮০ হাজার টাকা মূল্যের প্রশিক্ষণ প্রদান করেছে। অনুষ্ঠানে’ এসজিএস বাংলাদেশ লিমিটেড প্রোগ্রামের এই ২৩ জন প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন প্রাণ-আরএফএল গ্রুপের অর্থ পরিচালক উজমা চৌধুরী; এসিআই লজিস্টিকস লিমিটেডের এইচআর প্রধান খুরশিদ ইম্বিসাত চৌধুরী; কোটস বাংলাদেশ লিমিটেডের ম্যানুফ্যাকচারিং ডিরেক্টর প্রভাস চন্দ্র দাস; আকিজ বেকার্স লিমিটেডের প্ল্যান্ট হেড সৌমিত্র কুমার মন্ডল; ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি কোয়ালিটি লিড তাসমিম সাইলা; ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি- ফিকি’র নির্বাহী পরিচালক টি.আই.এম. নুরুল কবির ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ