Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৮ দিন ধরে নিখোঁজ বই বিক্রেতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

রাজধানীর যাত্রাবাড়ী থেকে মাহমুদুল হাসান (২৮) নামে এক বই বিক্রেতা নিখোঁজ হয়েছেন। নিখোঁজ হওয়ার আটদিন পেরিয়ে গেলেও তার কোনো হদিস পাওয়া যায়নি।এদিকে মাহমুদুল নিখোঁজ হয়েছেন না কি তাকে কেউ তুলে নিয়ে গেছে সেই বিষয়েও কোনো তথ্য জানাতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

নিখোঁজ মাহমুদুলের পরিবার ও আইনশৃঙ্খলা বাহিনীর স‚ত্রে জানা যায়, যাত্রাবাড়ীর কুতুবখালীর মাদ্রাসা মার্কেটে মাহমুদুলের একটি বইয়ের দোকান আছে। এছাড়া ফেসবুকে মোল্লার বই ডটকম নামের একটি পেজ চালাতেন তিনি। এই পেজের মাধ্যমে তিনি অনলাইনে বইয়ের অর্ডার নিয়ে গ্রাহকদের কাছে পোঁছে দিতেন। অনলাইনে অর্ডার পেয়ে গত ১০ জানুয়ারি রাতে দোকান থেকে বই নিয়ে বের হয়েছিলেন মাহমুদুল। এর পর থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি। মাহমুদুল নিখোঁজ হওয়ার পর যাত্রাবাড়ী থানায় একটি সাধারণ ডাইরি (জিডি) করেছেন তার বাবা মাওলানা জাফর আহম্মেদ।

তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তা ও একটি স‚ত্র জানিয়েছে, নিখোঁজ হওয়ার আগে মাহমুদুলকে এক ব্যক্তি ফোন করে কিছু বইয়ের অর্ডার দেন। নিখোঁজের দিন ওই ব্যক্তির অর্ডার করা বই নিয়ে দোকান থেকে বের হন তিনি। তিনি বই নিয়ে অর্ডার করা জায়গায় পৌঁছেছিলেন কি না সেই তথ্য জানা যায়নি। আপাতত ফোন করা ব্যক্তির পরিচয় ও মোবাইল নম্বর নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে কিছুটা সন্দেহ তৈরি হয়েছে। মাহমুদুল নিখোঁজের সঙ্গে সেই ব্যক্তির সংশ্লিষ্টতা আছে কি না তদন্ত করা হচ্ছে।
আইনশৃঙ্খলা বাহিনী স‚ত্রে জানা যায়, মাহমুদুলের খোঁজে থানা পুলিশ, র‌্যাব ও ডিএমপির সিটিটিসি এক সঙ্গে মাঠে নেমেছে। তবে তার সন্ধানের বিষয়ে এখনো উল্লেখযোগ্য কোনো তথ্য পায়নি পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বই বিক্রেতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ