Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটি টাকা হাতিয়ে পালিয়ে ভারতে পিয়াল শর্মা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ভুট্টা ব্যবসায় লাভের কথা বলে ব্যবসায়িক অংশীদার বানানোর নামে এক ঠিকাদারের পৌনে দুই কোটি টাকা হাতিয়ে নিয়ে সপরিবারে ভারতে পালিয়ে গেছেন চেরিস এগ্রোর চেয়ারম্যান পিয়াল শর্মা। তার বিরুদ্ধে ফেসবুকে প্রতারণার মাধ্যমে আরও অনেকের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে। অভিযুক্ত পিয়াল শর্মা নগরীর চান্দগাঁও থানাধীন মোহরা দীঘির পাড় এলাকার মল্লবাড়ির কাঞ্চন শর্মার ছেলে। ব্যবসায়িক পার্টনার বানানোর নামে লোকজনের কাছ থেকে টাকা নিয়ে রাতের আঁধারে দেশ ছাড়ার ঘটনা জানাজানি হলে ভুক্তভোগীদের মধ্যে তোলপাড় শুরু হয়। তারা তার বিরুদ্ধে প্রতিকার চেয়ে চান্দগাঁও থানায় হাজির হন।

চান্দগাঁও থানার ওসি মাইনুর রহমান গতকাল রাতে ইনকিলাবকে বলেন, পিয়াল শর্মা ব্যবসায়িক অংশীদার বানানোর নামে বিশাল অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে ভারতে পালিয়ে গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। কয়েকজন ভুক্তভোগী থানায় লিখিত অভিযোগ জমা দিয়েছেন। আমরা তাদের কাছ থেকে হাতিয়ে নেয়া টাকার বিস্তারিত বিবরণ চেয়েছি। পূর্ণাঙ্গ অভিযোগ পেলে থানায় মামলা রুজু করা হবে। তবে ভুক্তভোগীরা রোববার আদালতে মামলা করেছেন বলে জানা গেছে।

ভুক্তভোগী ঠিকাদার কবিতা কন্সট্রাকশনের মালিক হৃদয় মিত্র সুমন সাংবাদিকদের জানান, ডিসেম্বরে ভুট্টা ক্রয় করে পাইকারি ও কারখানা মালিকদের সরবরাহ দেয়ার জন্য একজন অংশীদার হওয়ার প্রস্তাব দেয় পিয়াল। তখন আমি তাকে লিখিতভাবে কাগজপত্র তৈরি করে অংশীদার হওয়ার প্রস্তাব দিলে সে তাকে বিশ্বাস করতে বলেন। পরে আমাকে তার ব্যক্তিগত হিসেবের আল-আরাফাহ ব্যাংকের ৮৫ লাখ টাকা ও ব্যাংক এশিয়ার ৯০ লাখ টাকার চেক দিয়ে এক কোটি ৭৫ লাখ টাকা নিয়ে যায়। পরে জানতে পারি, সে প্রতারণা করে ভারতে পালিয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিয়াল শর্মা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ