Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ৩:১৪ পিএম

আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।
শুক্রবার বেলা ১১টা ১০ মিনিটে ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করে এ শ্রদ্ধা জানান তিনি।
পরে ফাতেহাপাঠ ও ১৯৭৫’র ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি। শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানাকে নিয়ে বঙ্গবন্ধু ভবনে চলে যান।
এরআগে সকাল ৮টা ১১ মিনিটে প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানা নিয়ে সড়ক পথে ঢাকা থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেন। বেলা ১০ টা ৫৫ মিনিটে তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে এসে পৌছান।
২৪ ডিসেম্বর আওয়ামীলীগের জাতীয় সম্মেলনে ১০ম বারের মতো সভাপতি পদে নির্বাচিত হওয়ার পর প্রথম বারের মতো প্রধানমন্ত্রী দু’দিনের ব্যক্তিগত সফরে টুঙ্গিপাড়ায় এলেন।
শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় কিছু সময় অবস্থান করেন। পর তিনি সড়ক পথে খুলনার দীঘলিয়া উপজেলার উদ্দেশে রওনা হন। সেখানে পৌছে দীঘলিয়ার নগরঘাট এলাকায় প্রধানমন্ত্রী তার মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের নামে পাকিস্তান আমলে ক্রয় করা ১শ’৪০ শতাংশ জমির উপর নির্মিত দু’টি গোডাউন পরিদর্শণ করেন। ওইদিনই তিনি খুলনা থেকে টুঙ্গিপাড়ায় ফিরে সন্ধ্যা সাড়ে ৭টায় তার সরকারের মেয়াদ ৪ বছর পূর্তি উপলক্ষ্যে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন।
প্রসঙ্গত, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর সাধারন নির্বাচনে আওয়ামীলীগ নিরঙ্কুশ বিজয় লাভ করে। ২০১৯ সালের ৭ জানুয়ারি চতুর্থবারের মতো তিনি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন।
এছাড়া, (৭ জানুয়ারী) শনিবার টুঙ্গিপাড়ায় আওয়ামীলীগ কার্যালয়ে নবগঠিত আওয়ামীলীগের উপদেষ্টা কমিটি, সভাপতি মন্ডলী ও কার্যনির্বাহী কমিটির এক যৌথ সভায় মিলিত হবেন। ওই সভায় সভাপতিত্ব করবেন তিনি। এছাড়া গোপালগঞ্জে বেশ কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন শেষে ঢাকায় ফিরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ