Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিজিটাল ডিভাইসে দক্ষ স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব : শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি আর্থসামাজিকভাবে উন্নয়নের পথে। এই বাংলাদেশ আধুনিক প্রযুক্তিজ্ঞান সম্পন্ন উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হবে। ডিজিটাল ডিভাইসে দক্ষ স্মার্ট বাংলাদেশ আমরা গড়ে তুলব। স্মার্ট জনগোষ্ঠী গড়ে তুলবো। খেলাধুলা, অর্থনীতি, স্বাস্থ্য শিক্ষা সবকিছুতে আমরা প্রযুক্তি ব্যবহার করে এগিয়ে যাবো। এগিয়ে যাবে বাংলাদেশ। গতকাল বৃহস্পতিবার রাজধানীর আর্মি স্টেডিয়ামে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ্ব-১৭)- ২০২২’ এবং ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭)-২০২২’-এর জাতীয় পর্যায়ের চ‚ড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনি বলেন, স্পোর্টস ফর অল অর্থাৎ সবার জন্য খেলাধুলা। এটাই আমাদের লক্ষ্য। আর সেই লক্ষ্য নিয়েই সরকার কাজ করে যাচ্ছে।
প্রধানমন্ত্রী খেলাধুলার উৎকর্ষ সাধনে সারাদেশে তার সরকারের মেয়াদে প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরি করে দেওয়ার কথা তুলে ধরেন। দেশীয় খেলাগুলো যাতে হারিয়ে না যায় সেজন্য তার সরকারের পক্ষ থেকে নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরেন তিনি। খেলাধুলার উন্নয়নে ৮টি বিভাগীয় শহরে ৮টি বিকেএসপি নির্মাণ করা হবে জানান প্রধানমন্ত্রী। এসময় তিনি ক্রীড়াবিদদের জন্য বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন করা হয়েছে বলেও জানান।
টুর্নামেন্ট সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, উপজেলা, জেলা, বিভাগ ও জাতীয় পর্যায় থেকে ১ লাখ ১০ হাজার ৫৫২ জন খেলোয়াড় অংশ নিয়েছে। অদ্ভ‚ত একটা ঘটনা। বোধহয় পৃথিবীর আর কোন দেশে এরকম ব্যবস্থা নাই। তাই সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন জানাই। তিনি বলেন, টুর্নামেন্ট থেকে প্রতিভাবান ৪০ বালক এবং বালিকাকে বিকেএসপিতে তিন মাসের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। এছাড়া বিদেশে পাঠিয়েও প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়া হচ্ছে।
শেখ হাসিনা বলেন, কিছুদিন আগে আমরা দেখলাম বিশ্বকাপ ফুটবল হয়ে গেলো; কিন্তু বাংলাদেশ জায়গা পায়নি। আশা করি আগামীতে অব্যশই বাংলাদেশ বিশ্বকাপ ফুটবলে যোগদান করবে। তাই এখন থেকেই নিজেদেরকে তৈরি করতে হবে। তোমরাই হবে সেই গোল্ডেন বয়। আমরাও বিশ্বকাপ জয় করবো।
পরে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। ##

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ