Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আপনাদের এক একটি ভোট হবে সরকারের নানা অন্যায়ের বলিষ্ঠ প্রতিবাদ

নারায়ণগঞ্জবাসীর প্রতি খালেদা জিয়ার আহ্বান

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে বলেছেন, সারা দেশের মতো নারায়ণগঞ্জের অধিবাসী এবং বিরোধী দলের নেতাকর্মীরা জুলুম, নির্যাতন, গুম, খুন, হামলা, মামলা, হয়রানি, দখল, দলীয়করণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি, সন্ত্রাসসহ নানা ধরনের অন্যায়ের শিকার। তিনি নারায়ণগঞ্জবাসীর প্রতি বিএনপি দলীয় ধানের শীষের মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে বলেন, আপনাদের এক একটি ভোট হবে এসবের বিরুদ্ধে এক একটি বলিষ্ঠ প্রতিবাদ। আমি আশাকরি আপনারা নারায়ণগঞ্জে ২২ ডিসেম্বর নীরব ভোট বিপ্লব ঘটাবেন।
গতকাল সোমবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান এতে স্বাক্ষর করেছেন।
বিবৃতিতে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন উপলক্ষে প্রতিটি ভোটার ও মুরব্বীদের প্রতি সালাম ও শুভেচ্ছা জানান। আগামী ২২ ডিসেম্বর বৃহস্পতিবার ভোটগ্রহণের সময় যাতে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ ও শান্তি বজায় থাকে তার জন্য তিনি আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করেন। তিনি আশা করেন, ভোটের আগে ও পরেও  যেন ভোটারদের নিরাপত্তা ও শান্তি অক্ষুণœ থাকে।  
খালেদা জিয়া বলেন, সাম্প্রতিক সময়ে বিভিন্ন চাঞ্চল্যকর হত্যাকা- এবং গুম, খুন ও সন্ত্রাসের কারণে নারায়ণগঞ্জের সাধারণ মানুষদের আতঙ্কের মধ্যে বসবাস করতে হয়। সে কারণে আমরা দাবি করেছিলাম, নির্বাচনে  যাতে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে নির্ভয়ে ভোট দিতে পারেন এবং কোনো রকম হুমকির মুখে পড়তে না হয়, তার জন্য সেনা মোতায়েন করা হোক। কিন্তু আমাদের  সেই দাবি মানা হয়নি।
তিনি বলেন, এখন পর্যন্ত সরকার সমর্থিতদের দ্বারা বিরোধীদলের প্রার্থীদের কিছু ভয়ভীতি প্রদর্শন ও নির্বাচনী প্রচারে বাধা দেয়ার ঘটনা ঘটলেও বড় রকমের কোনো সন্ত্রাসী ঘটনা ঘটেনি। আমি নির্বাচন কমিশন, স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসমূহ, ক্ষমতাসীন দল এবং সর্বোপরি ক্ষমতাসীন সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি, ভোটের দিন এবং এর আগে-পরে পুরো নারায়ণগঞ্জে যেন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নির্বিঘœ পরিবেশ বজায় থাকে।
একই সঙ্গে তিনি নারায়ণগঞ্জের জনগণ এবং বিএনপি ও ২০ দলের নেতাকর্মী ও সমর্থকদেরকে ঐক্যবদ্ধ থাকার এবং যেকোনো উস্কানির মুখে সংযম ও শান্তি অক্ষুণœ রাখার আহ্বান জানিয়েছেন।  
এ ছাড়া মামলার হাজিরা, শারিরীক অসুস্থতা, ব্যস্ততা ও সমস্যার কারণে ইচ্ছ থাকা সত্ত্বেও তিনি নির্বাচন উপলক্ষে নারায়ণগঞ্জে যেতে পারেননি বলে বিবৃতিতে উল্লেখ করেন।  
বিএনপি চেয়ারপারসন বলেন, নির্বাচনে আমরা নারায়ণগঞ্জের বিশিষ্ট আইনজীবী, সজ্জন ও সাহসী ব্যক্তি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে মেয়র পদে মনোনয়ন দিয়েছি। পরীক্ষিত ও যোগ্য ব্যক্তিদের কাউন্সিলর পদে মনোনয়ন দেয়া হয়েছে। কাউন্সিলর প্রার্থীদের পৃথক পৃথক মার্কা রয়েছে। তবে মেয়র পদে আমাদের প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের মার্কা ‘ধানের শীষ’। এই ‘ধানের শীষ’ মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ‘ধানের শীষ’। এই প্রতীক বিএনপির প্রতীক, আমার প্রতীক। এই ‘ধানের শীষ’ সন্ত্রাস ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের। এই ‘ধানের শীষ’ শান্তি, উন্নয়ন ও অগ্রগতির প্রতীক। এই ‘ধানের শীষ’ স্বাধীনতা-সার্বভৌমত্বকে সংহত করা, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা এবং জনগণের অধিকার রক্ষার প্রতীক।
তিনি আশা করেন, নারায়ণগঞ্জবাসী সিটি করপোরেশন নির্বাচনে ‘ধানের শীষে’ ভোট দিয়ে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে মেয়র ও বিএনপি মনোনীত কাউন্সিলার প্রার্থীদেরকেও একইভাবে নির্বাচিত করবেন।
বিএনপিধানের শীষের পক্ষে নারায়ণগঞ্জে ইতিমধ্যে জনজোয়ার সৃষ্টি হয়েছে মন্তব্য করে খালেদা জিয়া বলেন, আমার আবেদন ভোটের বাক্সে এই সমর্থনের প্রতিফলন ঘটান। নতুন ভোটার, মা-বোন, মুরুব্বীয়ান এবং হিন্দু ও অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের নাগরিকসহ সকলের প্রতি আবেদন সময় মতো ভোটকেন্দ্রে গিয়ে নির্ভয়ে ভোট দিবেন এবং অন্যদেরকেও উৎসাহিত করবেন। মনে রাখবেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা এবং আপনাদের ভোট দেয়ার ও অন্যান্য অধিকার ফিরিয়ে আনা এবং শান্তি স্থাপনে এই নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ।
দল-জোটের নেতাকর্মী ও জনগণ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে প্রথম থেকে শেষ পর্যন্ত সাহস ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন এবং নির্বাচনী ফলাফল শেষে বিজয় নিয়ে ঘরে ফিরবেন বলে বিএনপি চেয়ারপারসন আশা প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ