Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে ক্ষতিগ্রস্ত সাঁওতাল পরিবারকে প্রধান বিচারপতির পক্ষে আর্থিক সহায়তা

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গোবিন্দগঞ্জ উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে গতকাল (শনিবার) দুপুরে মাদারপুর গীর্জার সামনে এক অনুষ্ঠানে নিহত ও ক্ষতিগ্রস্ত সাঁওতাল পরিবারবর্গকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির পক্ষে আর্থিক সহায়তা প্রদান ও কম্বল বিতরণ করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল।
বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল শনিবার দুপুরে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মাদারপুর ও জয়পুরপাড়া সাঁওতাল পল্লী পরিদর্শনকালে ১৯ লাখ ৮০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। এসময় এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, ক্ষতিগ্রস্ত সাঁওতালদের ব্যাপারে মাননীয় প্রধান বিচারপতি অবগত রয়েছেন। এখানকার সমস্যা এবং সাঁওতালদের দুর্দদশা লাগবের জন্য তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।
এরপর প্রধান বিচারপতির পক্ষে মাদারপুর গীর্জা চত্বরে ক্ষতিগ্রস্ত ১শ’ ৭৮ জন পরিবারের প্রত্যেককে নগদ ১০ হাজার  টাকা ও নিহত শ্যামল হেমন্ত্র এবং মঙ্গল মার্ডির পরিবারকে ১ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান ও প্রত্যেক পরিবারকে ১টি করে কম্বল প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার জেনারেল (অর্থ) জাহিদ হোসেন, গাইবান্ধা জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ও সহকারী পুলিশ সুপার রেজানুর রহমান, গোবিন্দগঞ্জ চৌকি আদালতের সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাসকিনুল হক প্রমুখ।
এদিকে নিহত ও ক্ষতিগ্রস্ত সাঁওতাল পরিবারবর্গের মাঝে বিতরণকৃত অর্থ ভূমি উদ্ধার কমিটির নামে কমিটির সাধারণ সম্পাদক বহুল আলোচিত শাহজাহান আলীর পুত্র শফিকুল ইসলামের নেতৃত্বে বেশ কয়েক ব্যক্তিকে টাকাগুলো তাদের কাছে জমা নিতে দেখা গেছে। এব্যাপারে টাকা জমা নেয়া একব্যক্তি জানান, আমরা কমিটির লোকজন বসে পরে সবার মাঝে ২শ’/৪শ’/৫শ’ টাকা করে ভাগ করে নিবো। যার ভিডিও চিত্র প্রতিবেদকের নিকট সংরক্ষিত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচারপতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ