Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নাস্তিক্যবাদী জাতি গঠনে কাজ করছে সরকার

পীর সাহেব সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সরকার ধর্মহীন ও নাস্তিক্যবাদী জাতি গঠনে কাজ করছে। তিনি বলেন, ইসলামবিদ্বেষীদের নীল নকশা বাস্তবায়নে ধর্মীয় শিক্ষা বাদ দেয়ার নীতি গ্রহণ করা হয়েছে। পাবলিক পরীক্ষায় ইসলামী শিক্ষা না নিয়ে কেবলমাত্র সিলেবাসে রেখে শিক্ষামন্ত্রী জাতির সাথে ধোকাবাজি করছেন।
গতকাল শুক্রবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, আমাদের সন্তানদেরকে নাস্তিক ও ধর্মহীন বানাতে দিতে পারি না। বিরানব্বই ভাগ মুসলমানের দেশ বাংলাদেশে ইসলামী শিক্ষা পূর্বের ন্যায় বহাল রাখতে হবে। প্রথম শ্রেণি থেকে মাস্টার্স পর্যন্ত ইসলামী ও দ্বীনিয়াত শিক্ষার ব্যবস্থা রাখতে হবে। তিনি বলেন, দেশে হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদ প্রতিষ্ঠার চক্রান্ত চলছে। ডারইউনের বিবর্তনবাদ সম্পূর্ণ নাস্তিক্যবাদী মতবাদ, এ শিক্ষা কোনভাবেই মুসলমানের দেশে চলতে পারে না। তিনি বলেন, মুসলমানদের তীব্র প্রতিবাদ সত্বেও সরকার নাস্তিক্যবাদী শিক্ষানীতি বাস্তবায়নের চেষ্টা করলে এদেশের ধর্মপ্রাণ জনতা জীবন ও রক্ত দিয়ে তা প্রতিহত করবে। পীর সাহেব চরমোনাই বলেন, বিরানব্বই ভাগ মুসলমানের দেশে ইসলামী শিক্ষা নিয়ে ষড়যন্ত্র করলে, দেশবাসী তাদের আজীবনের জন্য প্রত্যাখান করবে। তিনি ইসলামী আন্দোলন বাংলাদেশ ঘোষিত ১০ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান।
ঢাকা মহানগর দক্ষিণ ঃ এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, বাজারে ভোজ্য তেল ও চিনির সঙ্কট চলছে। এমতাবস্থায় জনগণের স্বার্থের কথা বিবেচনা না করে চিনি ও তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত জনগণকে অনিশ্চয়তায় ফেলবে। একসঙ্গে প্রতি লিটারে ১২ টাকা বৃদ্ধি ও প্যাকেটজাত প্রতিকেজি চিনির দাম ১৩ টাকা বৃদ্ধি জনজীবনকে দুর্বিষহ করে তুলবে। তিনি বলেন, সয়াবিন তেল ও চিনির মূল্যবৃদ্ধির অনৈতিক সিদ্ধান্ত বাতিল করতে হবে। সরকারের এহেন সিদ্ধান্তে ভোজ্যতেল ও চিনির বাজারে ব্যবসায়ীদের রামরাজত্ব প্রতিষ্ঠিত হয়েছে। মাওলানা ইমতিয়াজ আলম বলেন, দফায় দফায় ভোজ্যতেল ও চিনির দাম বাড়িয়ে জনগণকে নির্যাতন করা হচ্ছে। গতকাল শুক্রবার সকালে পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে থানা ও নগর আমেলার যৌথসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন নগর দক্ষিণ সহ-সভাপতি আলতাফ হোসেন, মুহাম্মদ আব্দুল আঊয়াল মজুমদার, ডা. শহিদুল ইসলাম, কেএম শরীয়াতুল্লাহ, মুফতী আব্দুল আহাদ, মাওলানা নজরুল ইসলাম, নজরুল ইসলাম খোকন, মাওলানা কামাল হোসাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ