Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সমৃদ্ধির ২৩ বছর উদযাপন প্রিমিয়ার ব্যাংকের

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৫:৩১ পিএম

সমৃদ্ধির পথে সফলতার সঙ্গে এগিয়ে চলার ২৩ বছরে প্রিমিয়ার ব্যাংক বিভিন্ন অর্থনৈতিক খাত এবং দেশের অর্থনৈতিক উন্নয়ন তরান্বিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার পাশাপাশি দেশের জনমানুষের আস্থাও অর্জন করেছে। বুধবার (২৬ অক্টোবর) সুদৃশ্য কেক কেটে ২৩ বছর উদযাপন উদ্বোধন করেন ব্যাংকটির পরিচালনা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম. ইকবাল।

ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পরিষদের সদস্য ও সংসদ সদস্য বি এইচ হারুন, এম ইমরান ইকবাল, জামাল জি আহমেদ, নাহিয়ান হারুন, স্বতন্ত্র পরিচালক নব গোপাল বনিক, কায়জার এ চৌধুরী, ব্যাংকের উপদেষ্টা মুহাম্মদ আলী প্রমুখ।

উদ্বোধনীতে ব্যাংকটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল বলেন, শুরুটা হয়েছিলো সেই ১৯৯৯ সালে। তারপর থেকে আমরা মানুষের বিশ্বাস, আস্থা ও ভালোবাসায় আজকের অবস্থানে এসেছি। আমাদের ব্যাংক দেশের বিভিন্ন খাতে উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই সমৃদ্ধিময় উন্নয়নে গ্রাহক, শুভানুধ্যায়ী, পৃষ্ঠপোষক, নিয়ন্ত্রণকারী সংস্থা এবং গণমাধ্যমের সাহায্য, নির্দেশনা ও ভালোবাসা ছাড়া আমরা এই অবস্থানে পৌঁছাতে পারতাম না। প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্যের জন্যে তিনি ব্যবস্থাপনা কর্তৃপক্ষকেও ধন্যবাদ জ্ঞাপন করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এম রিয়াজুল করিম সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, সমৃদ্ধির এই পথচলা অব্যাহত থাকবে। প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের সম্পদ ও আমানতের পোর্টফোলিও বর্তমানে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত যথাক্রমে ৩৮ হাজার ২৮০ কোটি টাকা এবং ২৯ হাজার ১৩০ কোটি টাকা, এডি রেশিও ৭৪ দশমিক ২৬ শতাংশ যা গত বছর ছিল ৭৬ দশমিক ২২ শতাংশ। প্রিমিয়ার ব্যাংকের এল সি আর ১২৩ দশমিক ৯৬ শতাংশ যা গত বছর ছিল ১১৭ দশমিক ২১ শতাংশ, এন এফ এস আর ১২৪ দশমিক ৫২ শতাংশ যা গত বছর ছিল ১২২ দশমিক ৩৮ শতাংশ এবং খেলাপি ঋণের হার ২ দশমিক ৭৬ শতাংশ। এ ডি রেশিও, এল সি আর, এন এফ এস আর এবং খেলাপি ঋণের হার বাংলাদেশ ব্যাংকের স্ট্যান্ডার্ড অনুযায়ী খুব ভালো অবস্থানে আছে যা একটি ঈর্ষনীয় সাফল্য। আশা করছি আগামী পাঁচ বছরের মধ্যে এই ব্যাংকটি সব ধরনের সূচকে দেশের শীর্ষ পর্যায়ের একটি ব্যাংক হয়ে উঠবে।

ব্যাংকটির উপদেষ্টা মুহাম্মদ আলী বলেন, বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার লক্ষ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। দেশের এই অগ্রযাত্রায় ব্যাংকের পরিচালনা পরিষদের চেয়ারম্যানের নেতৃত্বে বিগত ২৩ বছরে সাহসী এবং অগ্রগতিশীল উন্নয়ন কৌশল গ্রহণের ফলে প্রিমিয়ার ব্যাংক উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিমিয়ার ব্যাংক

২৭ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ