Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার অধীনেই ২০১৯ সালের নির্বাচনে বিএনপিকে আসতে হবে -স্বাস্থ্যমন্ত্রী নাসিম

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : বিএনপিকে সন্ত্রাসী, জঙ্গি ও খুনিদের দল উল্লেখ করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন খালেদা জিয়া ক্ষমতায় আসলে দেশে সন্ত্রাস জঙ্গিবাদের জন্ম হয়। দেশ ধ্বংসের দিকে এগিয়ে যায়। এসব খুনিদের আর ক্ষমতায় আসতে দেবে না জনগণ। দেশে এখন উন্নয়নের জোয়ার বইছে। আর উন্নয়নের এধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই। আগামী নির্বাচনেও জনগণ আওয়ামী লীগকে ক্ষমতায় আনবে। আর সংবিধানের ধারা অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই ২০১৯ সালের নির্ধারিত সময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে কোন নির্বাচন হবে না। বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের যে দাবি করছে তার কোনো ভিত্তি নেই। কারণ তত্ত্বাবধায়ক সরকার আর আসবে না। তাই শেখ হাসিনার অধীনে ২০১৯ সালের জাতীয় নির্বাচনে বিএনপিকে আসতেই হবে।
কুমিল্লা মেডিক্যাল কলেজের রজত জয়ন্তী উৎসবের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। দুইদির ব্যাপী অনুষ্ঠানের প্রথমদিন গতকাল শনিবার দুপুরে কুমিল্লা নগরীর কুচাইতলিতে মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে মন্ত্রী রজত জয়ন্তী উৎসবের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের এমপি হাজী আকম বাহাউদ্দিন বাহার। কুমিল্লা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মহসিন উজ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের যুগ্ম মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ফরিদা আবিদ খানম, অধ্যাপক ডা. মোসলেহ উদ্দিন, উপাধ্যক্ষ ডা. কাজী আবদুল মান্নান।  
প্রধান অতিথির বক্তব্যে চৌদ্দ দলের মুখমাত্র ও স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, নির্বাচন কমিশনও সংবিধান অনুযায়ী হবে। আর সংবিধান অনুযায়ীই প্রেসিডেন্ট নির্বাচন কমিশন গঠন করবেন। সব দলের সাথে আলোচনার উদ্যোগও নিয়েছেন প্রেসিডেন্ট। বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র, ভারতে ক্ষমতাসীন দলের অধীনেই নির্বাচন হয়ে থাকে। কিন্তু বাংলাদেশে তো আরেক নিয়মে হতে পারে না। যুক্তরাষ্ট্রে ওবামা নিজে হিলারীর পক্ষে প্রচারণায় নেমেছেন। সেখানে ট্রাম্প জিতে গেছেন। ক্ষমতাসীন দল ক্ষমতায় থেকে হেরে গেছে। তাহলে শেখ হাসিনার অধীনে নির্বাচনে আসতে বিএনপি ভয় পায় কেন? নির্বাচনে আসুন, জনগণই রায় দেবে কে ক্ষমতায় থাকবে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বর্তমান সরকার দুই বছর আগে একসাথে ৬ হাজার তরুণ চিকিৎসককে গ্রাম পর্যায়ে নিয়োগ দিয়েছে। তারা বাধ্যতামূলকভাবে দুই বছর কর্মস্থলে থেকে সেবা দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ