Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তৃতীয় শীতলক্ষ্যা সেতু উদ্বোধনের অপেক্ষায়

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

আগামী ১০ অক্টোবর জোড়া লাগতে পারে শীতলক্ষ্যার দুই তীরের মানুষের স্বপ্ন। সবকিছু ঠিক থাকলে সেদিনই খুলে দেওয়া হতে পারে তৃতীয় শীতলক্ষ্যা সেতু। গত বৃহস্পতিবার বিকাল ৩টায় সেতুটির উদ্বোধনকে সামনে রেখে জেলা প্রশাসকের কার্যালয়ে এক প্রস্তুতি সভা হয়েছে। অতিরিক্ত জেলা প্রসাশক মোসাম্মৎ রহিমা আক্তার জানান, ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুটির উদ্বোধন করবেন। নামকরণ করা হবে ‘বীর মুক্তিযোদ্ধা একেএম নাসিম ওসমান সেতু’।

সড়ক পরিবহন মন্ত্রণালয়ের তথ্য মতে, ২০১০ সালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় ১ দশমিক ২ কিলোমিটার দৈর্ঘ্যের তৃতীয় শীতলক্ষ্যা সেতু প্রকল্পের অনুমোদন হয়। সে সময় সেতু নির্মাণে ব্যয় ধরা হয় ৩৭৭ কোটি টাকা। ২০১৩ সালের মধ্যে সড়ক ও জনপথ (সওজ) অধিদফতর সেতুটির নির্মাণকাজ শেষ করার কথা ছিল। কিন্তু এই প্রকল্পে পরামর্শক ও ঠিকাদার নিয়োগ দিতেই লেগে যায় সাত বছর। এ কারণে প্রকল্পের ব্যয় ও মেয়াদ বাড়াতে হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নীলিমা আখতার, উপসচিব মো. মোস্তাইন বিল্লাহ প্রমুখ।
এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান, নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. রিফাত ফেরদৌস, বন্দর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিএম কুদরত-এ-খুদা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীতলক্ষ্যা সেতু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ