Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধর্মীয় স্বাধীনতায় মার্কিন অঙ্গীকার পুনর্ব্যক্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ১১:৪৪ এএম

ধর্মীয় স্বাধীনতার প্রতি যুক্তরাষ্ট্র সরকারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত পিটার ডি হাস। বুধবার (৫ অক্টোবর) রাষ্ট্রদূতের ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনের কয়েকটি ছবি পোস্ট করে এক টুইট বার্তা প্রকাশ করে মার্কিন দূতাবাস।

টুইটে বলা হয়, হিন্দু সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানাতে রাষ্ট্রদূত হাস ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করেছেন। তিনি বৈচিত্র্য, ঐক্য ও পারস্পরিক শ্রদ্ধা উৎসাহিত করার মাধ্যমে ধর্মীয় স্বাধীনতার প্রতি যুক্তরাষ্ট্র সরকারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। ধর্মীয় স্বাধীনতা গণতন্ত্রের অন্যতম মূলনীতি।

টুইটে আরও বলা হয়, বিভিন্ন সমাজে সহনশীলতা ও বোঝাপড়া উৎসাহিত করার ভালো উপায় আর কী আছে? হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজায় বিজয়া দশমী বুধবার (৫ অক্টোবর)। পাঁচ দিনব্যাপী শারদ উৎসবের শেষ দিন আজ। প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে এদিন শেষ হবে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় এ উৎসব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ