Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ শুরু ৩ অক্টোবর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

আগামী ৩ অক্টোবর থেকে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ পালন করবে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। চলবে ১৩ অক্টোবর পর্যন্ত। বিশ্ব পুঁজিবাজার নিয়ন্ত্রণকারী বিভিন্ন সংস্থার সংগঠন আইওএসকোর সদস্য হিসেবে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ পালনে বিএসইসির পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করা হবে। সপ্তাহটির উদ্বোধনী অনুষ্ঠান হবে বিএসইসির মাল্টিপারপাস হলে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক বিভাগের সচিব শেখ মোহাম্মদ সেলিম উল্লাহ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিএসইসির চেয়ারম্যান প্রফেসর ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। রাজধানীরে লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত হবে সমাপনী অনুষ্ঠান। অনুষ্ঠানটির আয়োজন করবে সিডিবিএল ও সিসিবিএল। বিষয়টি নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।
তিনি বলেন, বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষে দশ দিনব্যাপী কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এই দশদিনের মধ্যে প্রতিদিনই সভা-সেমিনারের মাধ্যমে বিনিয়োগকারীদের সচেতন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ শুরু ৩ অক্টোবর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ