Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আত্মপক্ষ সমর্থনে সময় পেলেন খালেদা জিয়া

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে খালেদা জিয়াকে তার অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য এক সপ্তাহ সময় দিয়েছেন আদালত।
গতকাল বৃহস্পতিবার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দার পুনর্বিবেচনার আবেদন মঞ্জুর করে খালেদার অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য ১৫ ডিসেম্বর দিন ধার্য করেন।  
গতকাল  বেলা ১১টা ৪৮ মিনিটে আদালতে উপস্থিত হন খালেদা। এ সময় খালেদা জিয়ার আইনজীবীরা অসমাপ্ত বক্তব্য মুলতবি রাখার জন্য সময়ের আবেদন জানান। আদালত প্রথমবার সময়ের আবেদন নামঞ্জুর করে। আবার পুনর্বিবেচনার আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। সময়ের আবেদনে বলা হয়, বৃহস্পতিবার চ্যারিটেবল মামলার রাষ্ট্রপক্ষের ৩২ জন সাক্ষীর সাক্ষ্য বাতিল করে আবার নেয়ার জন্য আদালতে আবেদন করেছিলাম। কিন্তু শুনানি শেষে আবেদনটি খারিজ করে দেয়া হয়। এই খারিজ আদেশের বিরুদ্ধে মঙ্গলবার খালেদা জিয়া হাইকোর্টে একটি রিভিশন আবেদন করেন। তা শুনানির অপেক্ষায় রয়েছে। তাই আমরা খালেদা জিয়ার পক্ষে মামলাটির আত্মপক্ষের সমর্থনের অসমাপ্ত বক্তব্য মুলতবি রাখার জন্য সময়ের আবেদন দাখিল করেছি।  তার এ সময়ের আবেদন নামঞ্জুর করে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য খালেদা জিয়াকে নির্দেশ দেন আদালত। পরে পুনর্বিবেচনার জন্য আবেদন করা হলে আদালত তা গ্রহণ করে আগামী ১৫ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনে পরবর্তী দিন ধার্য করেন। এর আগে ১ ডিসেম্বর আদালতে আত্মপক্ষ সমর্থন করতে বেগম খালেদা জিয়া উপস্থিত হন।  
এদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন আর রশীদের পরবর্তী জেরার জন্য ১৫ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।
খালেদার আবেদন শুনতে বিব্রত হাইকোর্ট :  জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৩২ সাক্ষীর সাক্ষ্য পুনরায় নেয়ার নির্দেশনা চেয়ে খালেদা জিয়ার করা আবেদন শুনতে বিব্রতবোধ করেছেন হাইকোর্টের এক বিচারপতি। বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের হাইকোর্ট বেঞ্চ আবেদনটি প্রধান বিচারপতির কাছে পাঠানোর আদেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ