Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আক্রান্ত হলেই, তখন পাল্টা আঘাত করে র‍্যাব: ডিজি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:৩৩ পিএম

মার্কিন নিষেধাজ্ঞার পরে বন্দুকযুদ্ধ কমেছে সাংবাদিকদের এমন প্রশ্নে র‍্যাব মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেছেন, প্রয়োজন হলেই শক্তি প্রয়োগ করা হয়। না হলে করি না। যখন আক্রান্ত হয়, পাল্টা আঘাত তখনই করে র‍্যাব। আইনের লিমিট ক্রস করে না।


বুধবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় আব্দুল্লাহ আল-মামুন এ কথা বলেন।


আসন্ন নির্বাচনে পুলিশের ভূমিকা এবং ক্ষমতাসীন দলের পক্ষে কাজ করার যে অভিযোগ রয়েছে, সে বিষয়ে কীভাবে পদক্ষেপ নেবেন জানতে চাইলে র‍্যাব ডিজি বলেন, পুলিশ নির্বাচনের সময় নির্বাচন কমিশনের অধীনে থাকে। তাদের নির্দেশনা মেনে পুলিশ চলবে। এ বিষয়ে বাহিনীর দীর্ঘদিনের যে অনুশীলন তা মেনে চলব। এবং সামনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করব।


তিনি বলেন, ৩৬ হাজার মাদক কারবারিকে গ্রেপ্তার করেছি। সারাদেশ থেকে আমরা ২৩ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার করেছি। ৭৭ হাজার বোতল মাদকের চালান জব্দ করতে পেরেছি।


র‌্যাব ডিজি বলেন, মাদকদ্রব্যের পাশাপাশি আমরা ৩ হাজারের বেশি অস্ত্র উদ্ধার করেছি। গত দুই বছরে ৮ শতাধিক মানবপাচারকারীকে গ্রেপ্তার করেছি। ৬ হাজার নারী নির্যাতনকারী ও ধর্ষককে গ্রেপ্তার করেছি।

 

র‍্যাবের মহাপরিচালক পদে থাকার সময় পাওয়া মার্কিন নিষেধাজ্ঞা পুলিশপ্রধান হিসেবে কাজ করার সময় কোনো চাপ থাকবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে র‍্যাব মহাপরিচালক বলেন, যথাযথ প্রক্রিয়া মেনে কাজ চলছে। স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে।


নিষেধাজ্ঞার পরে বন্দুকযুদ্ধ কমেছে এমন প্রশ্নে আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রয়োজন হলেই শক্তি প্রয়োগ করা হয়। না হলে করি না। যখন আক্রান্ত হয়, পাল্টা আঘাত তখনই করে র‍্যাব। আইনের লিমিট ক্রস করে না।


চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, দায়িত্ব পালনের সময় র‍্যাব কোনো আইনের সীমা লঙ্ঘন করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ