Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দু’দশকেরও বেশি সময়ে কনজারভেটিভ অপেক্ষা অনেক এগিয়ে লেবাররা

নতুন জনমত জরিপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

একটি নতুন জরিপ অনুযায়ী কর হ্রাস এবং ঋণ গ্রহণ বৃদ্ধির মতো সরকারের অজনপ্রিয় পরিকল্পনার পর কনজারভেটিভ পার্টির ওপর লেবারদের নেতৃত্ব দুই দশকেরও বেশি সময়ে সর্বোচ্চ স্তরে পৌঁছেছে।

টাইমসের একটি ইউগভ জরিপ স্যার কেয়ার স্টারমারের নেতৃত্বাধীন পার্টিকে ৪৫ শতাংশ অনুমোদন রেটিং দিয়েছে, যেখানে নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের নেতৃত্বাধীন কনজারভেটিভ পার্টি ২৮ শতাংশে পিছিয়ে রয়েছে।
উইলিয়াম হেগের কনজারভেটিভ পার্টির বিরুদ্ধে টনি বেøয়ারের ভ‚মিধস বিজয়ের সময় ২০০১ সালে ভোট শুরু হওয়ার পর থেকে ১৭-পয়েন্ট লিড লেবারের পক্ষে সমর্থনের একটি স্তরের প্রতিনিধিত্ব করে।
রক্ষণশীল সমর্থন চার পয়েন্ট কমেছে এবং লেবার পাঁচ পয়েন্ট বেড়েছে। তৃতীয় স্থানে, লিবারেল ডেমোক্র্যাটরা ৮ শতাংশে অপরিবর্তিত রয়েছে।

নতুন চ্যান্সেলর কোয়াসি কোয়ার্টিং শুক্রবার তার বিতর্কিত মিনি-বাজেট ঘোষণা করার পর ২৩ থেকে ২৫ সেপ্টেম্বরের মধ্যে মোট ১,৭৩০ জন ব্রিটিশ প্রাপ্তবয়স্কদের ওপর জরিপ করা হয়েছে। সূত্র : দ্য ইন্ডিপেন্ডেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন জনমত জরিপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ