Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রার্থিতা ফিরে পেলেন আলাবক্স তাহের টিটু

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নোয়াখালির আলাবক্স তাহের টিটুর মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং অফিসার ও অ্যাপিলেট অথরিটির দেয়া আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে টিটুর মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়েছে বলে জানান তার আইনজীবী।

সেই সঙ্গে টিটুর মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না-এই মর্মে রুল জারি করেন আদালত। গতকাল রোববার বিচারপতি মো:রূহুল কুদ্দুস এবং বিচারপতি এস এম মনিরুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। টিটুর আইনজীবী ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল বলেন, গত ১৮ সেপ্টেম্বর ঋণখেলাপির অভিযোগে নোয়াখালী জেলা পরিষদের নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যানপ্রার্থী আলাবক্স তাহের টিটুর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। এছাড়া সাধারণ সদস্য প্রার্থী ৫ জন ও সংরক্ষিত সদস্য পদে ২ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। ওই ঘটনায় জেলা নির্বাচন কর্মকর্তা মেসবাহ উদ্দিন জানান, সোশ্যাল ইসলামী ব্যাংকে চেয়ারম্যান প্রার্থী আলাবক্স তাহের টিটুর খেলাপি ঋণ থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

আগামী ১৭ অক্টোবর এই জেলা পরিষদ নির্বাচন। জেলায় ভোটার সংখ্যা ১ হাজার ৩০৬ জন। যার মধ্যে পুরুষ ৯৯৮, আর নারী ভোটার রয়েছেন ৩০৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রার্থিতা ফিরে পেলেন আলাবক্স তাহের টিটু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ