Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়াবিরোধী নিষেধাজ্ঞার নিন্দা জানালেন লা পেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০২ এএম

ফ্রান্সের প্রধান বিরোধী নেত্রী ও পার্লামেন্টের নিম্নকক্ষে ন্যাশনাল র‌্যালির প্রধান মেরিন লা পেন, রুশবিরোধী নিষেধাজ্ঞায় প্যারিসের অংশগ্রহণকে ভ‚-রাজনৈতিক ভুল বলে মন্তব্য করেছেন। ‘ফ্রান্স রাশিয়ার বিরুদ্ধে অযোগ্য এবং অকল্পনীয় নিষেধাজ্ঞায় অংশ নিয়ে ভ‚-রাজনৈতিক ভুল করেছে,’ তিনি রোববার দলীয় সম্মেলনে বলেন।

লা পেনের মতে, ইউরোপীয় ইউনিয়নের নীতি ‘সাম্রাজ্যবাদী’ হয়ে উঠছে। ‘ব্রাসেলসের বিপজ্জনক ও যুদ্ধংদেহী অবস্থানটি সদস্য দেশগুলিতে যারা জাতীয় স্বার্থকে অগ্রাধিকার দেয় তাদের দ্বারা আরও বেশি করে প্রতিহত করা হচ্ছে,’ তিনি বলেন, ‘এই প্রবণতা নেদারল্যান্ডস, সুইডেন, ইতালি এবং ইতালির ভোটারদের মেজাজে দেখা যাচ্ছে।’ তিনি স্মরণ করেন যে, ফ্রান্সে জুনের নির্বাচনে তার দল ৮০টি নির্বাচনী এলাকায় আসন জিতেছে। ‘দলের অস্তিত্বের ৫০ বছরের মধ্যে এটি ছিল আমাদের সবচেয়ে বড় সাফল্য,’ তিনি জোর দিয়ে বলেছিলেন। সূত্র : তাস।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়াবিরোধী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ