Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ন্যায় বিচার আজ ভূলুণ্ঠিত, ইসলাম প্রতিষ্ঠার বিকল্প নেই

বগুড়ায় সৈয়দ ফয়জুল করিম

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বগুড়ায় এক উলামা ও সুধি সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করিম বলেন, সাম্য ও ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য দেশ স্বাধীন হয়েছিল। কিন্তু স্বাধীনতার ৫১ বছর পরেও দেশে সামাজিক সাম্য প্রতিষ্ঠা হয়নি। মানবাধিকার ও ন্যায় বিচার আজ ভুলুন্ঠিত। দেশে তাই ইসলামী শাসন বড়োই প্রয়োজন। ইসলাম প্রতিষ্ঠার কোন বিকল্প নেই।

মুফতি সৈয়দ ফয়জুল করিম গতকাল শুক্রবার বিকেলে বগুড়ার উডবার্ন পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সংগঠনের বগুড়া জেলা শাখা আয়োজিত এই সমাবেশে সভাপতিত্ব করেন মাওলানা মামুনুর রশীদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নায়েবে আমির মাওলানা আব্দুর রহমান আজান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আব্দুল কালাম আজাদ, মাওলানা আব্দুল মতিন, সিরাজুল ইসলাম সিরাজি, মাওলানা শাহ জালাল প্রমুখ।

সমাবেশে মুফতি সৈয়দ ফয়জুল করিম আরও বলেন, উন্নয়নের ফাঁকা আওয়াজ সত্ত্বেও মানুষ অনাহারে দিনাতিপাত করছে। এমতাবস্থায় ইসলামি আন্দোলন বাংলাদেশই হচ্ছে শান্তি ও স্থিতিশীলতা আনার সঠিক ও একমাত্র মাধ্যম। বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আবদুল হক আজাদ বলেন, অসহায় মানুষ আজ মুক্তির প্রতিক্ষায়। তারা ইসলামি আন্দোলন বাংলাদেশের আমিরকেই মনে করছে মুক্তির দিশারি ও কান্ডারী।



 

Show all comments
  • Naray takbeer, Allahu Akbar ১৭ সেপ্টেম্বর, ২০২২, ৩:৩৩ পিএম says : 0
    প্রচারের জন্য ইনকিলাবকে ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৈয়দ ফয়জুল করিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ