Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নুরুল ইসলাম-ইউসুফের জামিন চেম্বারে স্থগিত

২০ কোটি টাকার জাল স্ট্যাম্প মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

২০ কোটি টাকার জাল স্ট্যাম্প উদ্ধার মামলায় হাইকোর্টের দেয়া দুই আসামির জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার কোর্ট।সরকারপক্ষের আবেদনের শুনানি শেষে গতকাল রোববার বিচারপতি এম.ইনায়েতুর রহিমের চেম্বার কোর্ট এ আদেশ দেন।সরকারপক্ষে শুনানি করেন এএম আমিনউদ্দিন।সহায়তা করেন সহকারি অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম।

আদেশের বিষয়ে তিনি জানান,কয়েক দিন আগে এ মামলার আসামি নুরুল ইসলাম ও ইউসুফকে জামিন দেন হাইকোর্ট। জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে সরকারপক্ষ। ওই আবেদনের শুনানি শেষে দুই মাসের জন্য জামিন আদেশ স্থগিত করেন চেম্বার কোর্ট।

গত বছর জুনে তাদের নুরুল ইসলাম ও ইউসুফকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।এ সময় জাল স্ট্যাম্প তৈরির ছাপাখানা থেকে ২০ কোটি ২ লাখ ২৪ হাজার টাকা মূল্যের ১৩ লাখ ৪০ হাজার জাল রেভিনিউ স্ট্যাম্প,এক লাখ ৯৪ হাজার ৮০০ টাকা মূল্যের ১৯ হাজার ৪৮০টি জাল কোর্ট ফি এবং জাল রেভিনিউ স্ট্যাম্প বিক্রির ৩ কোটি ৬০ লাখ টাকা উদ্ধার করা হয়।এছাড়া বিভিন্ন ব্যাংকের ১ কোটি পাঁচ লাখ ৪০ হাজার টাকার ১৮টি চেকের পাতা,১১৪গ্রাম স্বর্ণালংকার,ডাকবিভাগ ও বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের সিল ইত্যাদি উপকরণ জব্দ করা হয়।

এজাহারে উল্লেখ করা হয়,জালিয়াত চক্রটি ২০১৭ সাল থেকে কম্পিউটার ও কালার প্রিন্টার ব্যবহার করে জাল স্ট্যাম্প তৈরি করে বিক্রি করতো।তবে ২০১৯ সালে মাতুয়াইলে একটি গোপন ছাপাখানা বসিয়ে বড় পরিসরে জাল স্ট্যাম্প তৈরি শুরু করে।তিন ধাপে এসব স্ট্যাম্প দেশের বিভিন্ন এলাকায় ক্রেতা পর্যায়ে পৌঁছে দিতেন তারা।তাদের কারখানা থেকে বরিশাল,চট্টগ্রামসহ বিভিন্ন এলাকার নামে খাম উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাল স্ট্যাম্প মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ