Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সিঙ্গাপুরের ৪২তম শীর্ষ ধনী সামিট গ্রæপের আজিজ খান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

বাংলাদেশি বংশোদ্ভ‚ত উদ্যোক্তা মোহাম্মদ আজিজ খান ফোর্বস-এর সিঙ্গাপুরের সর্বোচ্চ ধনীর ২০২২ সালের তালিকায় ৪২তম স্থান অর্জন করেছেন। ফোর্বসের তথ্য অনুযায়ী, বর্তমানে তার মোট সম্পদের পরিমাণ এক বিলিয়ন মার্কিন ডলার।

২০১৮ সালে ফোর্বসের সিঙ্গাপুর লিস্টে প্রথমবারের মতো জায়গা পান আজিজ খান। তখন তার মোট সম্পদের পরিমাণ ছিল ৯১০ মিলিয়ন ডলার। ২০১৯ সালে সাময়িকভাবে সম্পদ কমে যাওয়ার পর, ২০২০ সালে ৯৫৫ মিলিয়ন ডলার ও ২০২১ সালে ৯৯০ মিলিয়ন ডলারের মালিক হন তিনি। আজিজ খান বাংলাদেশের শীর্ষস্থানীয় বেসরকারি বহুমুখী ব্যবসায়িক সংস্থা সামিট গ্রæপের চেয়ারম্যান। সংস্থাটির বিদ্যুৎ, বন্দর, ফাইবার অপটিকস, রিয়াল স্টেট ইত্যাদি খাতে ২০টির বেশি ব্যবসায় রয়েছে। সিঙ্গাপুরের শীর্ষ ৫০ ধনীর এ তালিকায় ১৫ দশমিক ৬ বিলিয়ন মার্কিন ডলার নিয়ে সবার প্রথমে আছেন শেনজেন মিনড্রে বায়ো-মেডিক্যাল ইলেকট্রনিক্স-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান লি সিটিং।



 

Show all comments
  • salman ৯ সেপ্টেম্বর, ২০২২, ৬:২৯ এএম says : 0
    Awami Lig Montri, Mp Faruk khan er Vai, Lutera
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজিজ খান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ