Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নাসিক নির্বাচন

প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১:০৩ এএম, ৪ ডিসেম্বর, ২০১৬

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নাসিক নির্বাচন নিয়ে ব্যস্ত সময় পার করছেন মেয়র-কাউন্সিলর প্রার্থীরা। বিশেষ করে আওয়ামী লীগ ও বিএনপি’র দুই প্রার্থী প্রতীক বরাদ্দ না হওয়ায় সৌজন্য সাক্ষাৎ, বৈঠকসহ ঘরোয়া কর্মসূচীর মাধ্যমে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।


সিদ্ধিরগঞ্জে আইভীর দোয়া প্রার্থনা
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী মহানগরের সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন। এসময় তিনি দলীয় নেতাকর্মীদের বাড়িতে গিয়ে সৌজন্য দেখা করে মতবিনিময় করেন। এছাড়াও স্থানীয় এলাকাবাসীদের দেখা করেন এবং দোয়া প্রার্থনা করেন।
সকাল ১০টায় সিদ্ধিরগঞ্জের ১নং ওয়ার্ডে রওশন মিয়ার বাড়ি মোড়ে যাওয়ার পথে ভাঙা রাস্তার পুনরায় নির্বাচিত হয়ে মেরামত করে দেওয়া দাবির প্রেক্ষিতে ডা. সেলিনা হায়াৎ আইভী এলাকাবাসীর কাছে দুঃখ প্রকাশ করে বলেন, ‘সিটি করপোরেশনের ২৭ ওয়ার্ডের মধ্যে সিদ্ধিরগঞ্জের ১নং ওয়ার্ডে কাজ কম হয়েছে। তবে আগামীতে নির্বাচিত হলে ১নং ওয়ার্ড থেকেই কাজ শুরু হবে। এ ওয়ার্ডের বিভিন্ন রাস্তা টেন্ডার হয়ে আছে নির্বাচনের জন্য কাজ শুরু করতে পারে নাই। আপনাদের এ কষ্টের জন্য দুঃখিত।’
এর আগে সকাল ৯টায় সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমানের বাড়িতে গিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন ডা. সেলিনা হায়াৎ আইভী। পরে মজিবুর রহমান আইভীকে আশ্বাস দেন নৌকার পক্ষেই কাজ করবেন তারা। বেলা পৌনে ১২টায় ২নং ওয়ার্ডে মিজমিজি পশ্চিপাড়া এলাকায়  সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়ার বাড়িতে গিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন সেলিনা হায়াৎ আইভী। ওই সময় ইয়াছিন মিয়া নৌকা ফুলের তোড়া দিয়ে আইভীকে স্বাগত জানান এবং নৌকার পক্ষে কাজ করার অঙ্গীকার করেন। আইভী পরে ইয়াছিন মিয়া সহধর্মিণীর সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করে দোয়া প্রার্থনা করেন।’
নাসিক নির্বাচন


আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ সাখাওয়াতের
আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে মহিলা দল ও ওলামা দলের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন খান। ওই সময়ে সকল ভেদাভেদ ভুলে ধানের শীষের প্রার্থীকে ভোট দেওয়ার আহবান জানান। এর আগে তিনি শহরের বন্দর সেন্ট্রাল খেয়াঘাট এলাকাতে লোকজনদের সঙ্গে কথা বলেন। পরে সাখাওয়াত শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকাতে জেলা বিএনপির কার্যালয়ে মহানগর ওলামা দলের সঙ্গে বৈঠক হয়। এতে ওলামা দল নেতা শিবলি আহাম্মেদ, শহর বিএনপির উপদেষ্টা জামালউদ্দিন কালু, সাখাওয়াত হোসেন, জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। ওই সভার পর সাখাওয়াত একই কার্যালয়ে বৈঠক করেন জেলা ও মহানগর মহিলা দলের সঙ্গে। সেখানে জেলা মহিলা দলের সভানেত্রী নুরুন্নাহার বেগম, মহানগরের সভাপতি রাশিদা জামাল, মহিলা দল নেত্রী রহিমা শরীফ মায়া, সাজেদা খাতুন মিতা, রেহেনা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।
সাখাওয়াত অভিযোগ করেন, শুক্রবার আইভী ও তার লোকজন মাইক সহ গাড়ি বহর নিয়ে নৌকা মার্কার বিশাল মিছিল করেছেন। আইভীর মত ব্যক্তিত্বের দ্বারা গায়ের জোরে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনে নারায়ণগঞ্জবাসী হতাশ। অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সুষ্ঠু পরিবেশ সৃষ্টির স্বার্থে নির্বাচন কমিশনারের নিকট আচরণবিধি লঙ্ঘনে অচিরেই আইভির শাস্তি দাবী করেন।


ধানের শীষের প্রার্থীর পক্ষে কাজ করতে ১০১ সদস্য বিশিষ্ট র্নিবাচন পরিচালনায় ফতুল্লা থানা কমিটি গঠন

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন র্নিবাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অ্যাড. শাখায়াত হোসেন খানের পক্ষে কাজ করার লক্ষে ফতুল্লা থানা বিএনপির নেতা কর্মীদের সাথে মতবিনিময় করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ মুহাম্মদ গিয়াসউদ্দিন।
শনিবার সিদ্ধিরগঞ্জ বাজারস্থ গিয়াসউদ্দিনের বাসবভনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আলহাজ মুহাম্মদ গিয়াসউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফতুল্লা থানা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক মনিরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক স. ম. নুরুল ইসলাম, কুতুবপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি সুলতান মাহমুদ, বক্তাবলী ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি জালালউদ্দিন আহাম্মেদ, কাশিপুর ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক মোঃ রতন ও আলী হোসেন শিকদার প্রমূখ।
উক্ত সভায় সভাপতির বক্তব্যে আলহাজ মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন র্নিবাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী অ্যাড. শাখায়াত হোসেন খানের পক্ষে কাজ করে বিজয় অর্জন করে আনবো।
এসময় তিনি আরো বলেন, এই র্নিবাচনে ফতুল্লা থানার সর্বস্তরের নেতাকর্মী ও অঙ্গসংগঠনের নের্তৃবৃন্দর সমন্বয়ে একটি শক্তিশালী র্নিবাচন কমিটি গঠন করে আগামী ৬ ডিসেম্বর থেকে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার আহ্বান জানায়। সভায় সর্বস¤œতিক্রমে আলহাজ মুহাম্মদ গিয়াসউদ্দিনকে আহ্বায়ক ও অধ্যাপক মনিরুল ইসলাম, স.ম. নুরুল ইসলামকে যুগ্ম-আহ্বায়ক করে ১০১ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক নির্বাচন

২০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ