Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হায়দ্রাবাদের বাড়ি থেকে পুনরায় গ্রেফতার টি রাজা সিং

বিজেপি বিধায়কের ধৃষ্টতার নিন্দা পাকিস্তানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

গোশা মহলের বিজেপি বিধায়ক টি রাজা সিংকে গতকাল ফের গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে একাধিক মামলা এবং ইউটিউব ভিডিওতে মহানবী মুহাম্মদ (স.)-এর বিরুদ্ধে মন্তব্যে শহর জুড়ে মুসলমানদের ব্যাপক বিক্ষোভের প্রেক্ষিতে পুনরায় তাকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারের আগে রাজা সিং টুইটারে একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে বলেন, গুলি, ফাঁসি বা জেলকে ভয় পাই না এবং ধর্মের জন্য লড়াই চালিয়ে যাব। তিনি আরো বলেন, ‘এইমাত্র খবর পেয়েছি এখন বা সন্ধ্যায় পুলিশ আমাকে গ্রেফতার করবে। মুখ্যমন্ত্রী পুলিশকে নির্দেশ দিয়েছে, যে কোনো উপায়ে আমাকে জেলে পাঠাতে। তারা চায় আমাকে নির্বাসিত করা হোক বা পিডি অ্যাক্টের মাধ্যমে গ্রেফতার করা হোক। আমার ঈশ্বরকে কেউ অপমান করলে আমি তা মেনে নিতে পারি না। কোটি কোটি হিন্দু তারা যেভাবে বুঝবে সেভাবেই সাড়া দেবে’।

উল্লেখ্য, মহানবী মুহাম্মদ (স.)-এর বিরুদ্ধে রাজা সিং-এর অবমাননাকর মন্তব্য গত ২২ আগস্ট রাতে একটি ইউটিউব ভিডিওতে পোস্ট করা হয়েছিল। এরপ্রেক্ষিতে হায়দ্রাবাদ সিটি পুলিশ বিজেপি বিধায়ক টি রাজা সিংকে গ্রেফতার করে এবং সেইদিন সন্ধ্যায় হাইকোর্ট তাকে জামিন দেয়। জামিনে মুক্তির খবরে শহরের বিভিন্ন এলাকায় প্রতিবাদ-বিক্ষোভ শুরু করে মুসল্লিরা।


পাকিস্তানের নিন্দা
পাকিস্তান বুধবার বিজেপি কর্মকর্তার ‘অত্যন্ত উস্কানিমূলক এবং অসম্মানজনক’ মন্তব্যের তীব্র নিন্দা করেছে। পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ‘গত তিন মাসে এ নিয়ে দ্বিতীয়বার বিজেপির একজন সিনিয়র নেতা আমাদের প্রিয় নবী মুহাম্মদ (সা.)-এর বিরুদ্ধে অসম্মানজনক মন্তব্য করেছেন।
পাকিস্তান বলেছে, আইন প্রণেতার অবমাননাকর মন্তব্য পাকিস্তানের জনগণ এবং বিশ্বের কোটি কোটি মুসলমানের অনুভ‚তিকে গুরুতরভাবে আঘাত করেছে এবং সিংয়ের বিরুদ্ধে বিজেপির গৃহীত টোকেন এবং কার্যকর শাস্তিমূলক ব্যবস্থা মুসলমানদের ব্যথা ও যন্ত্রণাকে প্রশমিত করতে পারে না।
মন্ত্রণালয় দুঃখ প্রকাশ করে বলেছে, এটা অত্যন্ত নিন্দনীয় যে, সিং গ্রেফতারের কয়েক ঘণ্টার মধ্যে জামিনে মুক্তি পেয়েছিলেন এবং বিজেপির উৎসাহীরা স্বাগত জানিয়েছিল।
ইসলামাবাদ নয়াদিল্লির কাছে দাবি করেছে, ‘বিজেপি সদস্যদের বিরুদ্ধে অবিলম্বে এবং নিষ্পত্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য যারা অভ্যাসগতভাবে ইসলামকে আক্রমণ এবং প্রিয়নবী (সা.)-এর মর্যাদাকে লক্ষ্যবস্তু করার সাথে জড়িত।

স¤প্রতি, নূপুর র্শমা নামে বিজেপি মুখপাত্র একটি টিভি বিতর্কের সময় নিন্দামূলক মন্তব্য করেছেন, যা ভারতে এবং ইসলামিক বিশ্বে ব্যাপক নিন্দার জন্ম দিয়েছে। তার মন্তব্যের নিন্দা করা হয়েছে ভারত সরকার এবং দল, যা তাকে বরখাস্ত করেছে।
শর্মার সমর্থনে এবং ইসলামের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করার জন্য বিজেপির আরেক মুখপাত্র নবীন কুমাল জিন্দালকে দল থেকে বহিষ্কার করা হয়। তাদের বক্তব্যের পরিপ্রেক্ষিতে সারাদেশে ব্যাপক সমাবেশ অনুষ্ঠিত হয়। এক ডজনেরও বেশি ইসলামিক দেশ এবং আন্তর্জাতিক সংস্থা এ বিতর্কিত মন্তব্যের নিন্দা করেছে। সূত্র : সিয়াসাত ডেইলি ও এক্সপ্রেস ট্রিবিউন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ