Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যাংকের সব শাখায় পাচারের টাকা ফেরত আনার বিজ্ঞপ্তি টানানো হবে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

দেশের সব ব্যাংকের প্রধান কার্যালয়সহ সব শাখায় পাচারের টাকা ফেরত আনার বিজ্ঞপ্তি প্রদর্শন করে গ্রাহকদের মাঝে বহুল প্রচারের ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে।
আয়কর অধ্যাদেশ অনুসারে অফশোর ট্যাক্স অ্যামনেস্টি বিষয়ে কার্যক্রম গ্রহণ ও প্রচারের বিষয়টি উল্লেখ করে বাংলাদেশ ব্যাংক বলছে চলতি বছরের ১ জুলাই থেকে আগামী বছরের ৩০ জুন পর্যন্ত সময়সীমার মধ্যে ৭ শতাংশ কর প্রদান করে বাংলাদেশের বাইরে যে কোনওভাবে গচ্ছিত অপ্রদর্শিত অর্থ ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বৈধভাবে দেশে এনে আয়কর রিটার্নে প্রদর্শন করা যাবে।
বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, অফশোর ট্যাক্স অ্যামনেস্টি সংক্রান্ত বর্ণিত বিষয়টি আপনাদের প্রধান কার্যালয়সহ সব শাখায় বিজ্ঞপ্তি আকারে প্রদর্শন ও গ্রাহকদের মাঝে বহুল প্রচারের ব্যবস্থা গ্রহণের জন্য পরামর্শ জ্ঞাপন করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংকের সব শাখায় পাচারের টাকা ফেরত আনার বিজ্ঞপ্তি টানানো হবে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ