Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

২০ ডিসেম্বরের মধ্যে হজযাত্রী প্রাক-নিবন্ধন শুরু সমন্বয় সভায় -ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার  : আগামী ২০ ডিসেম্বরের মধ্যে ২০১৭ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধন কার্যক্রম শুরু করা হবে। ২০১৬ সালের হজে যাওয়ার সুযোগ থেকে বঞ্চিত প্রায় ৪০ হাজার প্রাক-নিবন্ধনকৃত হজযাত্রীরা অগ্রাধিকার ভিত্তিতে আগামীতে হজে যাওয়ার সুযোগ পাবেন।
এ জন্য ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ হাফিজ উদ্দিনকে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটিও গঠন করা হয়েছে। গতকাল ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে আগামী হজ কার্যক্রমের প্রস্তুতি সংক্রান্ত সমন্বয় সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ধর্ম সচিব মোঃ আব্দুল জলিল, যুগ্ম সচিব হাফিজ উদ্দিন, মোঃ জাকির আহমেদ, হাব সভাপতি মোঃ ইব্রাহিম বাহার ও মহাসচিব শেখ আব্দুল্লাহ, ধর্ম মন্ত্রীর পিএস ড. আবুল কালাম আজাদ, আইটি ফার্ম বিজনেস অটোমেশন লিমিটেডের সিইও জাহিদুল হাসান মিতুল, ধর্মমন্ত্রী এপিএস শফিকুল ইসলাম শফিক, পিও আবু সাঈদ এবং বিভিন্ন ব্যাংক কর্মকর্তাগণ।
ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান আগামী হজের (২০১৭) কার্যক্রমে সহযোগিতা কামনা করে বলেন, হজ নিয়ে কোনো দুর্নীতি ও অনিয়ম করা হলে কাউকে ছাড় দেয়া হবে না। ধর্ম মন্ত্রী আল্লাহর মেহমান হাজীদের সেবার মান বাড়াতে বেসরকারী হজ এজেন্সিগুলোর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, পূর্বে ব্যর্থতার কথা মাথায় রেখে সামনে সুন্দর ও সুষ্ঠু হজ ব্যবস্থাপনার কাজে যথাযথ দায়িত্ব পালন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজযাত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ