Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে

খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ১২:০২ এএম

খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, দেশ এক গভীর সঙ্কটকাল অতিক্রম করছে। সরকারের অদূরদর্শীতার ফলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মাত্রাতিরিক্ত উচ্চমূল্য, অসহনীয় লোডশেডিং, রাজনৈতিক ও অর্থনৈতিক সঙ্কট ভয়াবহ রূপ নিচ্ছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমে যাচ্ছে। জাতীয় ঋণের বোঝা বাড়ছে আশঙ্কাজনভাবে। ডলারের বিপরীতে টাকার অস্বাভাবিক অবমূল্যায়ন হচ্ছে। প্রয়োজনীয় তেল-গ্যাস আমদানী ব্যাহত হচ্ছে। এসব সঙ্কটের উত্তরণ ঘটাতে হবে। দেশ ও দেশের মানুষকে রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। গতকাল শুক্রবার খেলাফত মজলিসের কেন্দ্রীয় মজলিসে শুরার সাধারণ অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খেলাফত মজলিসের মজলিসে শুরার অধিবেশনের প্রস্তাবে বলা হয়, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও অবিতর্কিত নির্বাচন অনুষ্ঠান অসম্ভব। রাজনৈতিক সঙ্কট উত্তরণে সকল দলের রাজনীতি চর্চার অবাধ সুযোগ সৃষ্টি করতে হবে। নির্বাচনকালীন একটি দল নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করতে হবে। জনগণের ঐক্যমত্য ছাড়া জাতীয় নির্বাচনে ইভিএম চাপিয়ে দেয়া যাবে না। বিরোধী মতের রাজনৈতিক নেতাকর্মীদের উপর হামলা, মামলা, নির্যাতনের চর্চা বন্ধ করতে হবে। দায়েরকৃত হয়রানীমূলক রাজনৈতিক মামলা তুলে নিতে হবে। গ্রেফতারকৃত আলেম-উলামা ও রাজনৈতিক নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির ব্যবস্থা করতে হবে।
আমীরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত অধিবেশনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নায়েবে আমীর অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আবদুল বাছিত আজাদ, মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানা জিয়াউল হক শামীম, ডাঃ আবদুল্লাহ খান, যুগ্মমহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, এবিএম সিরাজুল মামুন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো. আবদুল জলিল, ডাঃ এ এ তাওসিফ। অধিবেশনে ৬ টি প্রস্তাব গৃহীত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ