Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে ঈশ্বরগঞ্জ আ.লীগের সম্মেলনে -শিক্ষামন্ত্রী

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১০:১৬ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন- বিদ্যুৎ ব্যবহারে আমাদের সাশ্রয়ী হতে হবে। আমাদের বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা থাকলেও বিশ্বে যুদ্ধাবস্থা বিরাজ করা এবং জ্বালানি তেলের মূল্য অসম্ভব বেড়ে গেছে। এখন বেশি দামে তেল কিনে বিদ্যুৎ উৎপাদন করলে অর্থনীতিতে বিরূপ প্রভাব পড়তে পারে।

এসময় মন্ত্রী আরও বলেন, যখন বিশ্ব বলছে সামনে একটি খারাপ দিন আসতে পারে। তখন মানবতার নেত্রী শেখ হাসিনা দেশের মানুষের কথা চিন্তা করে একটু বিদ্যুৎ সাশ্রয়ী হতে বলেছেন। সেই কারণেই সুনির্দিষ্ট সময়ের জন্য সারা দেশে পালাক্রমে লোডশেডিং হচ্ছে। বিএনপির আমলে একটুও বিদ্যুৎ উৎপাদন হয়নি, তখন মাঝে মাঝে হঠাৎ বিদ্যুৎ আসতো। এখন গ্রামেগঞ্জে ঘরে ঘরে বিদ্যুতের চাহিদা বেড়েছে। ভবিষ্যতের কথা চিন্তা করে আমরা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হচ্ছি। বিদ্যুৎ নিয়ে যারা গুজব ছড়ায় তাদের কথা শুনবেন না। সংসদে দেশের শিক্ষা ব্যবস্থা নিয়ে একজন এমপি'র বক্তব্যের তীব্র সমালোচনা করে শিক্ষা মন্ত্রী বলেন, শিক্ষা ব্যবস্থা নিয়ে মানুষকে যে উস্কানো দেওয়া হচ্ছে এর কারণে কোথায় যদি অপ্রিতিকর ঘটনা হয় তার দায় কে নেবে।

ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীনের সঞ্চালনায় ও ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা।
প্রধান অতিথি বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা সুলতানা পপি, সদস্য রেমন্ড আরেং, সাবেক শিল্প ও বাণিজ্য সম্পাদক আবদুছ ছাত্তার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ কদ্দুস, জেলা আওয়ামী লীগের সদস্য মো. হাবিবুর রহমান, তারিকুল হাসান তারেক, বদরুল আলম প্রদীপ প্রমুখ। পরে নেতারা সম্মেলনের প্রথম ধাপ শেষ করে চলে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ