Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতির কারণেই দেশে অর্থ সঙ্কট : সিলেটে সাবেক মন্ত্রী মঈন খান

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১২:০২ এএম

বিএনপির জাতীয় স্থায়ী কমিটি সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, পকেট ভারি করার নাম রাজনীতি নয়, মানুষের জন্য কাজ করার নামই রাজনীতি। সরকার দেশে উন্নয়নের রোল মডেল বলে প্রচারণা চালাচ্ছে। কিন্তু দেশের বাস্তব চিত্র খুবই ভয়াবহ।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার বিদ্যুৎ উৎপাদনের দোহাই দিয়ে কুইক রেন্টালের নামে লুটপাট করেছে ৫০ হাজার কোটি টাকা। আজ দেশের মানুষ বিদ্যুৎ পাচ্ছেনা। সরকারি হাসপাতালে চিকিৎসা পাচ্ছেনা। জনগণ মৌলিক অধিকার থেকে বঞ্চিত। দেশের বিভিন্ন এলাকায় বানভাসি মানুষদের জন্য যখন আর্থিক সহায়তা প্রয়োজন তখন দেশে অর্থ সঙ্কট দেখা দিয়েছে। মূলত মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতির কারণেই দেশে অর্থ সঙ্কট দেখা দিয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে সিলেট সদর উপজেলার টুকেরবাজার এলাকায় ফ্রী মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ওষুধ বিতরণ এবং আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মঈন খান বলেন, সরকার উন্নয়নের জোয়ারে দেশ ভাসছে বলে প্রচারণা চালাচ্ছে। উন্নয়নের জোয়ারে নয়, উজান থেকে আসা পানির জোয়ারে ভাসিয়ে নিয়ে গেছে দেশের উত্তরপূর্বাঞ্চল। এই বন্যার জন্য সরকারের ব্যর্থ পরিকল্পনা ও প্রতিবেশি দেশের বাঁধ নির্মাণই দায়ী।

আ.লীগ দেশে গুম খুন ও নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে, কেড়ে নিয়েছে মানুষের কথা বলার অধিকার, গণমাধ্যমের স্বাধীনতা ও মানুষের ভোটাধিকার হরণ করেছে। তাই আ.লীগের অধীনে কোনদিনই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ছাড়া নির্বাচন তো দূরের কথা এই মেরুদÐহীন নির্বাচন কমিশনের আহবানে কোন সংলাপেও বিএনপি যাবে না।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপির জাতীয় নির্বাহী কমিটি স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, মহিলা দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, যুগ্ম সম্পাদক শাম্মি আক্তার প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা বিএনপি নেতা ইশতিয়াক সিদ্দিকী, মাহবুবুল হক চৌধুরী, একেএম তারেক কালাম, শহীদ আহমদ চেয়ারম্যান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ