Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাছাইয়ের প্রথম দিনে ১০ জন কাউন্সিলরের মনোনয়নপত্র বাতিল

নাসিক নির্বাচন

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিন গতকাল শনিবার ১০ জন কাউন্সিলরের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে ১ থেকে ১৮নং ওয়ার্ডের প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হয়। আজ বাকি ওয়ার্ড ও মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে।
নাসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মো: নুরুজ্জামান তালুকদার জানান, ‘তথ্য ভুল, ঋণখেলাপি, তথ্য গোপন ও বয়স কম থাকায় ১নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর আবেদনকারী সুমন কাজী, ৩নং ওয়ার্ডে নূর সালাম, ৪, ৫, ৬ নং সংরক্ষিত আসনের মোসা. সুমি বেগম, বয়স কম থাকায় ৫নং ওয়ার্ডে গোলাম মো. তানভীর, ৭ নং ওয়ার্ডে আবুল কালাম দেওয়ান, ৮নং ওয়ার্ডে দেলোয়ার হোসেন খোকন, ১২নং ওয়ার্ডে জিল্লুর রহমান লিটন, ১৩নং ওয়ার্ডে মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও শাহ ফয়েজ উল্লাহ, ১৪নং ওয়ার্ডে দিদার খন্দকারের মনোনয়নপত্র বাতিল ও অবৈধ ঘোষণা করা হয়েছে।’
রিটার্নিং অফিসার আরো জানান, ‘যাদের প্রার্থিতা অবৈধ ও বাতিল ঘোষণা করা হয়েছে তারা আগামী ২৯ নভেম্বর পর্যন্ত ঢাকা বিভাগীয় কার্যালয়ে অভিযোগ করার সুযোগ পাবেন। এছাড়াও তাদের প্রার্থিতা বৈধ প্রমাণিত করার জন্য আগামী ৫ ডিসেম্বর সকাল ১০টা পর্যন্ত সময় রয়েছে। তবে যাদের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে অবশ্যই তারা নির্বাচনের আচরণবিধি লংঘন করবেন না। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।’ উল্লেখ্য, নাসিক নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন গত বৃহস্পতিবার ৯ জন সম্ভাব্য মেয়র প্রার্থী, সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদে ৩৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৭৫ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ হবে ২২ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২৬ ও ২৭ নভেম্বর। আর মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৪ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে ৫ ডিসেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক

২০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ