Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরো ৯ মামলা করা হল মাহফুজ আনামের বিরুদ্ধে

একটিতে সমন জারি

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ওয়ান ইলেভেনের সময় আওয়ামী সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে গোয়েন্দা সংস্থার সরবরাহ করা মিথ্যা তথ্যভিত্তিক প্রতিবেদন ছাপানো এবং সম্প্রতি তা স্বীকার করার পর ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে মামলার বন্যা বয়ে যাচ্ছে। শুধু গতকালই ৮ জেলায় নয়টি মামলা দায়ের করা হয়েছে। এর আগের দু’দিনে আরো ১০টি মামলা হয়েছিল।
রাজশাহী ব্যুরো : ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে এবার রাজশাহীতে রাষ্ট্রদ্রোহ ও মানহানির মামলা দায়েরের অনুমতি চেয়েছে এক আওয়ামী লীগ নেতা। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে মামলাটির অভিযোগ তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের পিপি ও মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপাতি অ্যাডভোকেট আবদুস সালাম বাদী হয়ে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়েরের অনুমতি চান। আইন অনুসারে রাষ্ট্রদ্রোহের মামলা দায়েরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন লাগবে। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মকসেদা আসগরের আদালত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে মামলাটি তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন। আদালতে আবদুস সালামের পক্ষে শুনানিতে অংশ নেন তার আইনজীবী অ্যাডভোকেট আসলাম সরকার।
নীলফামারী : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন ও মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে নীলফামারীতে ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে দুই কোটি টাকার ক্ষতিপূরণ মামলা করা হয়েছে। সোমবার দুপুরে নীলফামারীর জ্যৈষ্ঠ বিচারিক আদালতে (ডোমার আমলী আদালত) মামলাটি দায়ের করেন ডোমার উপজেলা আওয়ামী লীগের সদস্য ও গোমনাতী ইউনিয়ন যুবলীগের আহবায়ক আব্দুল হামিদ।
সিলেট : মাহফুজ আনামের বিরুদ্ধে সিলেট আরো একটি মামলা দায়ের করা হয়েছে। ১৫০ কোটি টাকার মানহানি মামলাটি সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ দায়ের করেন। গতকাল সোমবার সকালে সিলেটের জৈন্তাপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কুদরত-ই-খোদার আদালতে মামলাটি দায়ের করা হয়।
দিনাজপুর : দিনাজপুরে মাহফুজ আনামের বিরুদ্ধে আদালতে দায়ের করা মামলায় আগামী ১৪ জুনের মধ্যে আদালতে হাজির হতে সমন জারি করা হয়েছে। দিনাজপুর আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য ও খানসামা উপজেলা আওয়ামী লীগের আইন-বিষয়ক সম্পাদক এ্যাড. সামসুর রহমান পারভেজ বাদী হয়ে দিনাজপুরে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এএফএম আহসানুল হকের আদালতে এই মামলা দায়ের করেন। গত রোববার দুপুরে এই মামলা দায়ের হওয়ার পর রোববার রাতে সমন জারির আদেশ দেন আদালতের বিচারক।
টাঙ্গাইল : টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে মাহফুজ আনামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও ১০০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম বাদি হয়ে গতকাল সোমবার এই মামলা দায়ের করেন।
কক্সবাজার : মাহফুজ আনামের বিরুদ্ধ কক্সবাজার আদালতে আরো একটি কোটি টাকার মানহানি করা হয়েছে। গতকাল মহেশখালী পৌর সভার সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা সরওয়ার আজম বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলাটি করেন।
লক্ষ্মীপুর : মাহফুজ আনামের বিরুদ্ধে লক্ষ্মীপুরে ১০০ কোটি টাকার আরও একটি মানহানির মামলা হয়েছে। কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল আমিন রাজু গতকাল দুপুরে ১২টায় লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।
খাগড়াছড়ি : খাগড়াছড়িতে মামলা দায়ের করেছে জেলা ছাত্রলীগ সভাপতি টেকো চাকমা। গতকাল সোমবার দুপুরে খাগড়াছড়ি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন তিনি।
নাটোর : নাটোরে মাহফুজ আনামের বিরুদ্ধে ৫০ কোটি টাকার ক্ষতির অভিযোগ এনে আদালতে একটি মানহানির মামলা করা হয়েছে। নাটোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলেক উদ্দিন শেখ বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শামসুল আল আমিন-এর আদালতে এই মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরো ৯ মামলা করা হল মাহফুজ আনামের বিরুদ্ধে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ