Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নাসিক নির্বাচনে সেনা মোতায়েন জরুরি -শফিউল আলম প্রধান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জাগপা সভাপতি শফিউল আলম প্রধান গ্রহণযোগ্য নাসিক নির্বাচনে সেনা মোতায়েন ও দলবাজ প্রশাসনের আমূল পরিবর্তনের দাবি জানিয়ে বলেছেন, অস্ত্রবাজ আওয়ামী লীগের জন্য সেনা প্রয়োজন না হতেই পারে, কিন্তু নিরস্ত্র ভোটারদের নিরাপত্তার জন্য সেনা মোতায়েন জরুরি।
গতকাল শুক্রবার বিকেলে ফটো জার্নালিস্ট মিলনায়তনে জাগপা ছাত্রলীগের নারায়ণগঞ্জ জেলার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
মায়ানমারের রোহিঙ্গা গণহত্যাকে ইতিহাসের ভয়ঙ্কর মানবিক বিপর্যয় বলে উল্লেখ করে শফিউল আলম প্রধান সর্বহারা রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেয়ার দাবি জানান। বিশ্বের অন্যতম সংখ্যাগরিষ্ঠ মুসলিম রাষ্ট্র হিসেবে বাংলাদেশ মুসলিম রোহিঙ্গাদের দিকে বন্দুক তাক করতে পারে না। এই দুঃসময়ে আমরা রোহিঙ্গা ভাইদের পরিত্যাগ করতে পারি না। আফসোস দেশে পুতুল সরকার আছে, পুতুল নাচও আছে। কিন্তু কোনো কাজের কাজ হয় না। দেশে নির্বাচিত জনগণের সরকার থাকলে রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ কার্যকর ভূমিকা পালন করতে পারতো। অং সান সুচিকে শান্তির জন্য নোবেল দেয়া হয়েছে। অথচ তার সরকারের আমলেই ঠা-া মাথায় রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীকে নিশ্চিহ্ন করা হচ্ছে। তিনি জাতিসংঘ ও মুসলিম বিশ্বকে এ অবস্থা সমাধানের কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানান।
নারায়ণগঞ্জ জেলা জাগপা ছাত্রলীগের সভাপতি শাহ আবু জাফরের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন জাগপার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান। বক্তব্য রাখেন সহসভাপতি সৈয়দ শফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান কান, সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল হুমায়ুন কবির, যুব জাগপার সভাপতি আলহাজ ফায়জুর রহমান, জাগপা ছাত্রলীগের সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রুবেল, সহ-সভাপতি নাহিদ হাসান, প্রচার সম্পাদক আবু নাঈম, ছাত্রনেতা জীবন চৌধুরী, নগর জাগপা ছাত্রলীগের মানিক সরকার, মীর আমির হোসেন, এম এ নুর ইসলাম, মেহেদি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক

২০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ