Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

একুশে ফেব্রুয়ারি : শহীদ মিনার ও আশপাশে ৪ স্তরের নিরাপত্তায় থাকবে ৬ হাজার পুলিশ

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
গতকাল সোমবার সচিবালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।
মন্ত্রী বলেন, দিবসটি উপলক্ষে ছয় হাজার ৫০০ পুলিশ নিয়ে শহীদ মিনারে চার স্তরের নিরাপত্তাবেষ্টনী গড়ে তোলা হচ্ছে। পুরো শহীদ মিনারটি থাকবে নিরাপত্তা চাদরে ঢাকা।
তিনি বলেন, এ দিবসটি যাতে উৎসবমুখর পরিবেশে ও নির্বিঘেœ পালন করা যায় তার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ওইদিন কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা সিসিটিভির নজরদারিতে থাকবে। এছাড়া শহীদ মিনারের প্রত্যেকটি প্রবেশমুখে তল্লাশির জন্য চেকপোস্ট বসানো হবে।
মন্ত্রী বলেন, ভাষা দিবসে যাতে নগরীতে কোনো প্রকার যানজট সৃষ্টি না হয়, সেজন্য রোডম্যাপ তৈরি করা হয়েছে। এছাড়া থাকবে ফায়ার ফাইটিং ব্যবস্থা। প্রাথমিক চিকিৎসার জন্যও চিকিৎসক প্রস্তত রাখা হবে।
ঢাকার বাইরে সারা দেশের সব শহীদ মিনারেও একই ধরনের নিরাপত্তাব্যবস্থা থাকছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব ড. মোজাম্মেল হক খান, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ, ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একুশে ফেব্রুয়ারি : শহীদ মিনার ও আশপাশে ৪ স্তরের নিরাপত্তায় থাকবে ৬ হাজার পুলিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ