Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডা. সাবরিনাসহ ৮ জনের বিষয়ে রায় ১৯ জুলাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১২:০২ এএম

করোনার ভুয়া সনদ প্রদান মামলায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারপারসন ডা: সাবরিনা চৌধুরী ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আরিফুল হক চৌধুরীসহ ৮ জনের বিষয়ে রায় আগামি ১৯ জুলাই।
শুনানি শেষে গতকাল বুধবার ঢাকার অতিরিক্ত মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ তারিখ ধার্য করেন। এ তথ্য জানিয়েছেন ওই আদালতের পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান।
এর আগে, গত ১১ মে একই আদালতে আত্মপক্ষ সমর্থনে আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার কামনা করেন।
উল্লেখ্য,রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় করোনা শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করেই জেকেজি হেলথকেয়ার ২৭ হাজার মানুষকে ভুয়া রিপোর্ট দেয়। এ অভিযোগে ২০২০ সালের ২৩ জুন অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়। পরে তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করলে দু’জনকে গ্রেফতার করা হয়। একইবছর ৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম আদালতে সাবরিনা ও আরিফসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় ডিবি পুলিশ।
চার্জশিটভুক্ত আসামিরা হলেন, আবু সাঈদ চৌধুরী,হুমায়ূন কবির হিমু,তানজিলা পাটোয়ারী,বিপ্লব দাস,শফিকুল ইসলাম রোমিও এবং জেবুন্নেসা। চার্জশিটে সাবরিনা ও আরিফকে প্রতারণার মূলহোতা বলে উল্লেখ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. সাবরিনাসহ ৮ জনের বিষয়ে রায় ১৯ জুলাই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ