Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ পদ্মায় ফেরি চলাচল চালু হচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ১২:০০ এএম

শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথেফেরি চলাচল আজ থেকে চালু হতে পারে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের এজিএম শফিকুল ইসলাম।
গতকাল শনিবার স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও শরীয়তপুরের মাঝিকান্দি নৌপথে ফেরি চলাচল বন্ধ রেখেছিল বিআইডব্লিউটিসি। নিরাপত্তাজনিত কারণে গত শুক্রবার বিকেল থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। গতকাল শনিবার সারাদিন ফেরি চলাচল বন্ধ ছিল।
বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের এজিএম শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, নিরাপত্তাজনিত কারণে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানের দিন ফেরি সার্ভিস বন্ধ রাখা হয়। তবে, আজ রোববার থেকে আবার পুনরায় ফেরি চলাচল শুরু করবে। উদ্বোধন উপলক্ষে যদি সরকার প্রধানের পক্ষ থেকে ফেরি সার্ভিস চালুর নির্দেশনা আসে তবে চালু হতে পারে।
বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন জানান, পদ্মায় তীব্র স্রোতের কারণে কয়েকদিন ধরে রাতে শিমুলিয়া-মাঝিকান্দি রুটে ফেরি চলাচল বন্ধ ছিল। তখন শুধু দিনের বেলা নৌপথে ফেরি সার্ভিস চালু ছিল। আর পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে পদ্মা সেতু অতিক্রম করে শিমুলিয়া-বাংলাবাজার ফেরি সার্ভিস দীর্ঘদিন ধরে বন্ধ। সেতু উদ্বোধন হলেও শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে স্বাভাবিকভাবে ফেরি চলাচল করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ পদ্মায় ফেরি চলাচল চালু হচ্ছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ