Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাসূল (সা.) এর আদর্শ ধারণ করতে হবে

আহলে হাদিস সম্মেলনে সালমান এফ. রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১২:০০ এএম

প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য এবং বেক্সিমকো শিল্প গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ. রহমান বলেছেন, আমাদেরকে রাসূল (সা.) এর আদর্শ ধারণ করতে হবে এবং পবিত্র কোরআন ও ছহীহ হাদীছের আলোকে জীবন গড়তে হবে। তিনি শিরক বিদ‘আতের মত ধর্মীয় কুসংস্কার এবং মাদক ও চরমপন্থার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহলেহাদীছ যুবসংঘের নেতা কর্মীদের প্রতি আহ্বান জানান। তিনি বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘের কর্মতৎপরতার ভূয়সী প্রশংসা করেন এবং সম্মেলনের প্রস্তাবনাসমূহ বাস্তবায়নে প্রচেষ্টা চালাবেন বলে আশ্বাস দেন। গতকাল শনিবার রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে সালমান এফ রহমান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘের কেন্দ্রীয় সভাপতি ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিবের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশের আমীর ও যুবসংঘের প্রতিষ্ঠাতা প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব, সাধারণ সম্পাদক মাওলানা নূরুল ইসলাম, ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, মাওলানা আলতাফ হোসাইন, আব্দুর রশীদ আখতার, ড. কাবীরুল ইসলাম, মাওলানা জাহাঙ্গীর আলম, অধ্যাপক জালালুদ্দীন, খতিব মাওলানা আমানুল্লাহ, শরীফুল ইসলাম, ডা. আব্দুল মতীন, আবুল কালাম, ইহসান ইলাহী যহীর, ড. নূরুল ইসলাম ও মুহাম্মাদ আহসান। আহলেহাদীছ আন্দোলনের আমীর প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব বলেছেন, রাসূল (সা.) মানবতার সর্বোত্তম আদর্শ, কেবল ধর্মীয় ক্ষেত্রে নন, বরং রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি সর্বক্ষেত্রেই বিশ্ব মানবতার আদর্শ। তাঁর আদর্শ অনুসরণের মধ্যেই রয়েছে সমাজের প্রকৃত কল্যাণ ও অগ্রগতি। তিনি যুবসমাজকে রাসূল (সাঃ)-এর আদর্শে জীবন গড়ার আহ্বান জানান। তিনি ভারতে রাসূল (সা.) কে নিয়ে কটুক্তির বিরুদ্ধে এবং সে দেশে বিক্ষোভ প্রতিরোধের নামে মুসলমানদের বাড়ি-ঘর বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়ার নির্মম প্রতিশোধ নীতির বিরুদ্ধে চলতি সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণের আহ্বান জানান।



 

Show all comments
  • Hasan Toufik Prodhan ১৯ জুন, ২০২২, ১০:২১ এএম says : 0
    আসুন পবিত্র কুরআন ও সহীহ হাদীসের আলোকে জীবন গড়ি
    Total Reply(0) Reply
  • Ahsan Ullah ১৯ জুন, ২০২২, ১০:২২ এএম says : 0
    মাশাআল্লাহ খুব সুন্দর প্রোগ্রাম হয়েছে।
    Total Reply(0) Reply
  • যেন সর্বোত্ত্ব সততার অভাব ১৯ জুন, ২০২২, ১০:২২ এএম says : 0
    মাননীয় সরকার মহোদয় কে সব ইসলামের সংগঠনকে এক দাঁড়ি পাল্লায় মাপা উচিত নয় সমস্ত সংগঠন সম্পর্কে পরিপূর্ণ ধারণা থাকা উচিত। আল্লাহ তৌফিক দান করুন আমিন
    Total Reply(0) Reply
  • Abu Rayhan ১৯ জুন, ২০২২, ১১:১৩ এএম says : 0
    আলহামদুলিল্লাহ,, কর্মী সম্মেলনে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটা বিষয় ছিল জঙ্গিবাদ,, জঙ্গিবাদের বিরুদ্ধে বজ্র কন্ঠে বক্তব্য রাখেন,, বাংলাদেশ আহলে হাদীস যুব সংঘ কেন্দ্রীয় নেতৃবৃন্দ
    Total Reply(0) Reply
  • Muhammed Mizanur Rahman ১৯ জুন, ২০২২, ১১:১৬ এএম says : 0
    জাযাকাল্লাহ খায়ের
    Total Reply(0) Reply
  • মাশা আল্লাহ। এভাবেই প্রকৃত ইসলাম যে ইসলাম রাসূল সা. মক্কা-মদিনায় প্রবর্তন করেন, তার দাওয়াত কোরআন আর সহীহ হাদীসের আলোকে সর্বত্র ছড়িয়ে পড়বে। মামুষ হক্ব বুঝতে পারবে। আহলে হাদীস আন্দোলন আর এর আমীর শ্রদ্ধেয় আসাদুল্লাহ আল গালিব স্যার সে প্রচেষ্টাই করছেন। আমি তাদের এ সাংগঠনিক কর্মকান্ডের প্রতি সমর্থন জ্ঞাপন করছি আর শুভ কামনা করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমান এফ. রহমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ