Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুরু হচ্ছে আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং শো ইনটেক্স দক্ষিণ এশিয়া

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৭:০৫ পিএম | আপডেট : ৭:০৬ পিএম, ১৫ জুন, ২০২২

দক্ষিণ এশিয়ার বৃহত্তম আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং শো ‘ইনটেক্স দক্ষিণ এশিয়া’। নবমবারের মতো এটি অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল ১৬ জুন। ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা ৪ নম্বর হলে এই আয়োজন অনুষ্ঠিত হবে। এই ইনটেক্সের আয়োজক ওয়ার্লডেক্স ইন্ডিয়া এক্সিবিশন এন্ড প্রমোশন প্রাইভেট লিমিটেড। তারা জানায়, আয়োজনটি ১৬ জুন শুরু হয়ে চলবে আগামী ১৮ জুন প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এই ইনটেক্স দক্ষিণ এশিয়া বাংলাদেশ আয়োজনের উদ্বোধন করবেন বাংলাদেশের বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, এমপি এবং ভারতের বস্ত্র মন্ত্রণালয়ের মাননীয় সচিব উপেন্দ্র প্রসাদ সিং। বাংলাদেশ, ভারত, কোরিয়া, চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাত, ইতালি, যুক্তরাষ্ট্রসহ আরও বেশ কয়েকটি দেশ থেকে প্রায় ১২০টিরও বেশি প্রতিষ্ঠান বাংলাদেশের টেক্সটাইল ও পোশাক শিল্পের জন্য সর্বশেষ অফার প্রদর্শন করবে। ইনটেক্স দক্ষিণ এশিয়ার লক্ষ্য হলো ক্রেতাদের ব্যক্তিগতভাবে ব্যবসায়িক মিটিংয়ে যুক্ত করে সরবরাহকারীদের সাথে সংযোগ স্থাপনের আগ্রহকে বাড়ানো। ইনটেক্স সাউথ এশিয়া এর আয়োজক ওয়ার্লডেক্স ইন্ডিয়া এক্সিবিশন এন্ড প্রমোশন প্রাইভেট লিমিটেড। আয়োজকদের আশাবাদ ইনটেক্স সাউথ এশিয়া উদ্ভাবনী এবং চাহিদামতো পোশাক ফাইবার ও সুতা, পোশাক শিল্পের জন্য আনুষাঙ্গিক সফটওয়্যার ও ইআরপি সলিউশনের ক্ষেত্রে বাংলাদেশের ক্রমবর্ধমান প্রয়োজনীয়তা পূরণে সহায়তার নতুন দ্বার উন্মুক্ত করবে। বস্ত্র ও পাটমন্ত্রী জনাব গোলাম দস্তগীর গাজী বলেন, আমি জেনে আনন্দিত যে ইন্টেক্স সাউথ এশিয়া, দক্ষিণ এশিয়ার আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং শো বাংলাদেশে অনুষ্ঠিত হবে। আমরা বিশ্বাস করি ইন্টেক্স সাউথ এশিয়া অর্থনীতিকে চাঙ্গা করবে এবং বাংলাদেশ ও অন্যান্য অংশগ্রহণকারী দেশের বস্ত্র ও পোশাক শিল্পের জন্য সুযোগ তৈরি করবে।

ইনটেক্স সাউথ এশিয়া এর আয়োজক ওয়ার্ল্ডেক্স ইন্ডিয়া এর পরিচালক জনাব আরতি ভগত বলেন, এই শো বাংলাদেশের জন্য তার বৈশ্বিক বাজারের অংশীদারিত্ব বাড়ানোর পাশাপাশি ফ্যাশনেবল এবং সাশ্রয়ী পোশাকের জন্য একটি সোর্সিং গন্তব্য হিসেবে খ্যাতি জোরদার করার সুযোগ তৈরি করবে। আমি বিশ্বাস করি আমাদের প্ল্যাটফর্ম বাংলাদেশের টেক্সটাইল এবং পোশাক শিল্পের বৃদ্ধি ও বিকাশে দৃঢ়ভাবে সহায়তা করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ