Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিবিআই এবং ডিআইইউ যৌথভাবে আয়োজিত বিজনেস ডেটা অ্যানালাইসিস অ্যান্ড ফাইন্যান্সিয়াল ফোরকাস্টিং বিষয়ক অনলাইন সার্টিফিকেট কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ৩:৫০ পিএম

ডিসিসিআই বিজনেস ইনস্টিটিউট (ডিবিআই) এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) কর্তৃক যৌথভাবে আয়োজিত 'বিজনেস ডেটা অ্যানালাইসিস অ্যান্ড ফাইন্যান্সিয়াল ফোরকাস্টিং'-বিষয়ক অনলাইন সার্টিফিকেট কোর্সের প্রথম (১ম) ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠান গত ১০ই জুন, ২০২২ ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা চেম্বারের সহ-সভাপতি মনোয়ার হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি ব্যবসায়িক তথ্য বিশ্লেষণ এবং আর্থিক পূর্বাভাসের উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, কোর্সটির লক্ষ্য হল এমএস এক্সেলের মাধ্যমে আর্থিক বিবৃতির ডেটা ব্যবহার করে ব্যবসায়ের ডেটা বিশ্লেষণ এবং আর্থিক পূর্বাভাসের জন্য একটি কাঠামো প্রণয়ন করা। এটি ব্যবসায়িক ডেটা বিশ্লেষণ এবং ভবিষ্যৎ পূর্বাভাসের ক্ষেত্রে সহায়তা প্রদান করে। এটি আরও ব্যাখ্যা করে যে, কীভাবে আর্থিক বিশ্লেষণ কার্যকরী বাজার বিশ্লেষনে সহায়তা করতে পারে।

ডিসিসিআই বিজনেস ইনস্টিটিউট (ডিবিআই) এর সাথে যৌথভাবে এমন একটি সময়োপযোগী কোর্স চালু করার জন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) কে ধন্যবাদ জানিয়ে তিনি তার বক্তব্য শেষ করেন। তিনি 'বিজনেস ডেটা অ্যানালাইসিস অ্যান্ড ফাইন্যান্সিয়াল ফোরকাস্টিং'-এর উপর তিন মাসব্যাপী অনলাইন সার্টিফিকেট কোর্সের উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা চেম্বারের নির্বাহী সচিব মোঃ জয়নাল আব্দীন, ডিআইইউ’র ডিপার্টমেন্ট অব ইনোভেশন এন্ড অ্যান্ট্রাপ্রেনিউরশিপের সহকারী অধ্যাপক এবং বিভাগীয় প্রধান মোঃ কামরুজ্জামান, ডিবিআই এর যুগ্ম নির্বাহী সচিব মিসেস তামান্না সুলতানা এবং ডিবিআই এর অন্যান্য কর্মকর্তাগণ এবং কোর্সের প্রশিক্ষণার্থীগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ