Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিবিসি নিউজের প্রডিউসারের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ১২:০১ এএম

রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে ডিবিসি নিউজের প্রডিউসার আব্দুল বারীর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার সকালে হাতিরঝিল এলাকায় পুলিশ প্লাজার উল্টোদিকে সড়কের পাশ থেকে তার রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে পূর্ব শত্রুতার জের ধরেই এই হত্যাকাণ্ড ঘটনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তার শরীরে ছুরির আঘাত রয়েছে। পুলিশের ধারণা এটা পরিকল্পিত হত্যাকাণ্ড। তবে কী কারণে, এবং কারা ঘটনা ঘটিয়েছে তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। ঘটনার তদন্ত ডিবিকে দেয়া হয়েছে। সাত থেকে আট ঘণ্টা আগে তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

জান যায়, গত ছয় মাস আগে জ্যেষ্ঠ প্রযোজনা নির্বাহী হিসেবে ডিবিসি নিউজে যোগ দিয়েছিনে আবদুল বারী। চুপচাপ, শান্ত প্রকৃতির মানুষটির গত মঙ্গলবার ছিল সাপ্তাহিক ছুটির দিন। বারীর গ্রামের বাড়ি সিরাজগঞ্জের সদরের চণ্ডিদাসগাতিতে। ২৭ বছর বয়সী বারী ঢাকায় মহাখালীতে একটি মেসে থাকতেন।
পুলিশ জানায়, বুধবার সকালে ছিন্নমূল কয়েকজন শিশু গুলশান নিকেতনের পাশের লেক পাড়ে একজনের লাশ দেখে খবর দেয়। পরে ঘটনাস্থলে গুলশান থানার পুলিশ সদস্যরা এসে লাশ উদ্ধার করে।

গুলশান বিভাগ পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার নাজমুল হাসান ফিরোজ জানান, লাশ এবং আলামত দেখে প্রাথমিকভাবে মনে হয়েছে বারীকে ধারালো অস্ত্র দিয়ে জখম করে মৃত্যু নিশ্চিত করা হয়েছে। ধারণা করা হচ্ছে, প্রথমে বারীকে ছুরি দিয়ে আঘাত করা হয়েছে। বাঁচার চেষ্টায় পানিতে পড়েন বারী। কারণ তার জামা কাপড় ভেজা ছিলো। পরে আবার লেকপাড়ে উঠে আসলে তাকে মাটিতে শুইয়ে গলা কেটে মৃত্যু নিশ্চিত করা হয়। তার লাশের পাশ থেকে এসময় রক্তমাখা ছুরি, মানিব্যাগ এবং মোবাইল উদ্ধার করা হয়।

গুলশান বিভাগের সহকারী পুলিশ কমিশনার নিউটন দাস জানান, লেকের পাড়ে থাকা কলাগাছের ভিতর থেকে আব্দুল বারীর লাশ উদ্ধার করা হয়। এ সময়, লাশের পাশ থেকে মোবাইল, মানিব্যাগ এবং রক্তাক্ত ছুরি উদ্ধার করা হয়।

গুলশানের অতিরিক্ত উপপুলিশ কমিশনার নাজমুল হাসান ফিরোজ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শুরুতে তার বুকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়। এরপর সে বাঁচার জন্য পানিতে লাফ দেয়, এরপর তাকে পানি থেকে টেনে তুলে মাটিয়ে শুইয়ে গলায় ছুরি চালিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়। ঘটনাস্থল গুলশান থানার ওসি, এসি, এডিসি এবং ডিবি ডিসি মশিউর রহমান পরিদর্শন করেও একই সন্দেহের কথা জানান।
এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি’র উপপুলিশ কমিশনার মশিউর রহমান বলেন, আব্দুল বারীর গলায় ছুরি চালিয়ে হত্যা করা হয়েছে। হত্যার রহস্য উদঘাটনে পুলিশের সকল ইউনিট আন্তরিকভাবে তদন্ত করছে।
ডিবিসি নিউজের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী এম মঞ্জুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে তদন্তের পর এই নৃশংস হত্যার বিচার দাবি করেন।
এদিকে, সিরাজগঞ্জ থেকে আব্দুল বারীর বড় ভাই আব্দুল আলীম জানান, জানামতে কোনও শত্রু ছিল না তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিবিসি নিউজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ