Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইভী-শামীমসহ নারায়ণগঞ্জ নেতাদের ঢাকায় তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৬, ১১:২৭ পিএম | আপডেট : ১২:২৮ এএম, ২১ নভেম্বর, ২০১৬

সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে দলের মনোনীত প্রার্থী নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমানসহ দলীয় এমপি, মহানগর, জেলা ও স্থানীয় নেতাদের ঢাকায় তলব করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত) মহিবুল হাসান চৌধুরী নওফেল।
মহিবুল হাসান বলেন, দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক হিসেবে আমাকে ও যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন দেখভালের দায়িত্বও দেয়া হয়েছে। সেলিনা হায়াৎ আইভী ও শামীম ওসমানসহ নারায়ণগঞ্জ আওয়ামী লীগের শীর্ষ নেতাদের কেন্দ্রে ডেকেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার সন্ধ্যা ৭টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে তাদের সঙ্গে বৈঠকে বসবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
দলীয় সূত্র জানায়, একইসঙ্গে তলব করা হয়েছে নারায়ণগঞ্জের দলীয় রাজনীতিতে অভ্যন্তরীণ কলহে জড়ানো অন্য নেতাদেরও। তলব করা হয় সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদকেও।
কেন্দ্রীয় নেতারা জানান, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আজ সোমবার সন্ধ্যা ৭টায় নারায়ণগঞ্জের নেতাদের সঙ্গে বৈঠক করবেন ওবায়দুল কাদের। বৈঠকে ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরীসহ (নওফেল) কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।
কেন্দ্রীয় একাধিক নেতা জানান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের আগে নারায়ণগঞ্জ আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করাই আমাদের অন্যতম লক্ষ্য। নারায়ণগঞ্জ সিটি নির্বাচন যেন নৌকার প্রার্থী আইভীর পক্ষে সবাই ঝাঁপিয়ে পড়েন এবং বিজয় নিশ্চিত হয়, সেটাই চান কেন্দ্রীয় নেতারা। কিন্তু সেখানকার রাজনীতিতে চলমান দ্বিধা-বিভক্তি আওয়ামী লীগের জন্য হারের কারণ হতে পারে। তাই নির্বাচনের আগেই সব ধরনের ঝামেলা শেষ করে ফেলতে চায় আওয়ামী লীগ।
কেন্দ্রীয় নেতারা জানান, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমান, সিটি কর্পোরেশন  মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদকে ফোন করে ঢাকায় ডেকে পাঠিয়েছেন। তাদের বলা হয়েছে, সোমবার সন্ধ্যা ৭টায় ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে উপস্থিত থাকতে। শামীম ওসমান ও আইভীসহ অন্যদের জানিয়ে দেয়া হয়েছে সোমবার সন্ধ্যা ৭টায় নারায়ণগঞ্জের নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতারা বৈঠকে বসবেন। এরপর মঙ্গলবার শামীম-আইভীসহ নারায়ণগঞ্জের অন্য নেতাদের সঙ্গে কথা বলবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নারায়ণগঞ্জের নেতাদের ওই বৈঠক হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।
সূত্র জানায়, রবিবার বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে ওবায়দুল কাদেরের নেতৃত্বে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বৈঠক করেন দলের কেন্দ্রীয়  নেতারা। ওই বৈঠকে উপস্থিত ছিলেন দলটির উপদেষ্টা পরিষদের কয়েকজন নেতাও। নাসিক নির্বাচনে যে কোনও মূল্যে নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভীকে বিজয়ী হতে হবে। বিজয় নিশ্চিতের লক্ষ্যে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল দূর করতে  কেন্দ্রীয় আওয়ামী লীগ এ বৈঠকের আয়োজন করেছে।

নাসিক নির্বাচন  

প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সম্মান জানাবেন সেলিম ওসমান

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার
নাসিক নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টি থেকে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান প্রার্থী হতে পারেন শহরজুড়ে এমন গুঞ্জন শোন যাচ্ছিলো গত দুই দিন ধরে। খোদ জাতীয় পার্টির জেলা ও মহানগর পর্যায়ের শীর্ষ নেতারাও দাবী তুলে ছিলেন সিটি করপোরেশনে মেয়র পদে সেলিম ওসমানকে প্রার্থী হতে হবে। কিন্তু সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে সেলিম ওসমান প্রার্থী হচ্ছেন না বলে সরাসরি জানিয়ে দিয়েছেন তিনি।
রোববার ২০ নভেম্বর বিকেলে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে জেলা ও মহানগর পর্যায়ে দলীয় শীর্ষ নেতাদের সাথে মতবিনিময় সভায় সেলিম ওসমান এ সিদ্ধান্ত জানিয়েছেন।
মত বিনিময় সভায় উপস্থিত নেতাকর্মীদের মধ্য থেকে সকলে সংসদ সদস্য সেলিম ওসমানকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে প্রার্থী হওয়ার দাবি রাখেন। কিন্তু তাতে কোন প্রকার সাড়া না দিয়ে দলীয় নেতাকর্মীদের সাফ জানিয়ে দেন তিনি সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হবেন না।
নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরহুম সংসদ সদস্য নাসিম ওসমানকে সম্মান দিয়ে নারায়ণগঞ্জ-৫ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের কোন প্রার্থী না দিয়ে আসনটি জাতীয় পার্টির জন্য ছেড়ে দিয়েছিলেন। এবার সিটি করপোরেশন নির্বাচনে তিনি আওয়ামী লীগ থেকে ডাক্তার সেলিনা হায়াৎ আইভীকে প্রার্থী দিয়েছেন। এক্ষেত্রে জাতীয় পার্টিও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে সম্মান জানাবে। তবে আমরা প্রার্থীর মনোনয়নপত্র চূড়ান্ত তালিকা প্রকাশ না হওয়া পর্যন্ত অপেক্ষা করবো। যদি কোন কারণে প্রধানমন্ত্রী মনোনীত প্রার্থীর মনোনয়নপত্র বাছাইয়ে গিয়ে কোন প্রকার সমস্যা হয় সেক্ষেত্রে অন্য কোন দলের প্রার্থীকে জাতীয় পার্টি ছাড় দিবে না।   
জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আবুল জাহেরের সভাপতিত্বে মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সদস্য সচিব অ্যাড. মজিদ খন্দকার, যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন, না’গঞ্জ মহানগর আহ্বায়ক সানাউল্লাহ সানু, সদস্য সচিব আকরাম আলী শাহীন, মহানগর শ্রমিক পার্টির আহ্বায়ক আবুল খায়ের ভূইয়া, জেলা মহিলা পার্টির সভাপতি আঞ্জুমান আরা ভূইয়া, সাধারণ সম্পাদক আলেয়া বেগমসহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন জাতীয় পার্টির নেতৃবৃন্দরা।



 

Show all comments
  • KAZI MOHSEN ২১ নভেম্বর, ২০১৬, ২:০৪ এএম says : 0
    PLEASE WE NEED A GOOD MAYOR. DR.IVI IS THE MOST EDUCATED AND WELL KNOWN DEDICATED MAYOR. OUR OBAIDUL KADIR BHAI HOPE TO CONSIDER HER. WE SHOULD BE UNITED. WE MUST NOT LOSS IN THE ELECTION. I SAW HER FATHER ALSO A DEDICATED AWAMI BROTHER. WHOLE FAMILY IS PROAWAMI LEAGUE. PLEASE CONSIDER HER.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক নির্বাচন

২০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ