Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিআইজেড’র বাংলাদেশ ক্ষুদ্র উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ৪:২৬ পিএম

জিআইজেড বাংলাদেশ এর সহযোগিতায় জিএফএ কনসাল্টিং গ্রুপ ইউএমআইএমসিসি/ ইউএমএমএল প্রকল্পের আওতায় ক্ষুদ্র উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণ সম্পন্নের পর ২৩০ জনেরও বেশি প্রশিক্ষণ গ্রহীতাদের মধ্যে ব্যবসা সহায়ক উপকরণ বিতরণ করা হয়। ১০ দিন মেয়াদি প্রশিক্ষণ কোর্সে প্রশিক্ষণার্থীদের নিজস্ব ব্যবসা স্থাপন করতে বা তাদের বিদ্যমান ব্যবসাকে উন্নত করতে সহায়ক হবে বলে উল্লেখ করেছেন সংশ্লিষ্টরা।

আর্থিক সাক্ষরতা, জেন্ডার বিষয়ক সচেতনতা, মোবাইল ব্যাংকিং, উদ্যোক্তা ও উদ্যোক্তা উন্নয়ন সম্পর্কে ধারণা, বাজার জরিপ, ব্যবসায়িক কৌশল, ব্যবসায় কর্মপরিকল্পনা প্রণয়ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। আরবান ম্যানেজমেন্ট অফ ইন্টার্নাল মাইগ্রেশন ডিউ টু ক্লাইমেট চেঞ্জ (ইউএমআইএমসিসি)/ আরবান ম্যানেজমেন্ট অফ মাইগ্রেশন এন্ড লাইভলিহুড (ইউএমএমএল) প্রকল্পটি ২০১৮ সাল থেকে জার্মান ফেডারেল মিনিস্ট্রি ফর ইকনোমিক কো-অপারেশন অন্ড ডেভেলোপমেন্ট (বিএমজেড) ও ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এর অর্থায়নে এবং

জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়াম, বরিশালে অনুষ্ঠিত প্রশিক্ষণটি বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে জিআইজেড বাংলাদেশ বাস্তবায়ন করছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মেদ, বিশেষ অতিথি হিসেবে ছিলেন বরিশাল সমাজসেবা অধিদফতরের স্বপন কুমার মুখার্জি প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ