Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডেমোক্র্যাটিক লীগ ও প্রগতিশীল জাতীয়তাবাদী দলের যৌথসভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ১২:০০ এএম

ডেমোক্রেটিক লীগ (ডি.এল) ও প্রগতিশীল জাতীয়তাবাদী দলের (পিডিপি) যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার ডিএলের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনির সভাপতিতে তোপখানা রোডে অনুুষ্ঠিত সভায় অবিভক্ত পিডিপি সাধারণ সম্পাদক এহসানুল হক সেলিমসহ মতিউর রহমান, এড. মিজান, খোকন চন্দ্র দাস, মনির হোসেন, এহসানুল কবির দুলাল, আল-আমিন, মফিজুল করিম, সিদ্দিকুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সাইফুদ্দিন আহমেদ মনি বলেন, দেশ আজ এক চরম সংকটে। গণতন্ত্রহীন দেশে মানুষের ভোটাধিকার, মানবাধিকার নেই। প্রতিবাদ করলেই নির্যাতন। দ্রব্যমূল্যের কষাঘাতে জনগণ দুর্বিষহ জীবন যাপন করছে। তিনি বলেন, ২০ দলীয় জোটসহ গণতন্ত্রকামী সকল শক্তিকে ঐক্যবন্ধ করে রাজপথে আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে। তিনি মিথ্যা মামলায় কারারুদ্ধ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবী করেন।

নেতারা বলেন, ভাষাসৈনিক অলি আহাদ ও ফেরদৌস আহমেদ কোরেশী আমাদের নেতা ছিলেন। জাতীয় লীগ, বাঙলা জাতীয় লীগ, ডিএল, পিডিপি নেতা-কর্মীরা বিভিন্ন অবস্থানে আছেন। জনগণের শাসন প্রতিষ্ঠা করতে হবে। তাদেরকে ঐক্যবদ্ধ করে এক প্লাটফর্মে ঐক্যবন্ধ হয়ে চলমান আন্দোলনকে বেগবান করে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেমোক্রেটিক লীগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ