Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফাঁসির অভিনয় করতে গিয়ে স্কুল ছাত্রের মৃত্যু ধানমন্ডিতে গৃহকর্মীর ওপর নিষ্টুর নির্যাতন

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর শাহজাহানপুরে গতরাতে ফাঁসির অভিনয় করতে গিয়ে ৫ম শ্রেণির এক ছাত্রের করুন মৃত্যু হয়েছে। অপরদিকে ধানমন্ডিতে গৃহকর্ত্রীর নিষ্টুর নির্যাতনে এক শিশু গৃহপরিচারিকা আহত হয়েছে। স্থানীয় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শিশুটিকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে।
পুলিশ ও মেডিকেল সূত্র জানায়, শাহজাহানপুরে গলায় ফাঁস লেগে নিহত ছাত্রটির নাম রাকিন ফাইয়াজ (১১)। সে শাজাহানপুর ফজলুর রহমান মডেল স্কুলের ৫ম শ্রেণির ছাত্র। বাবার নাম মনির হোসেন। মালিবাগ রেলগেট বাজার এলাকার ১৭৬ নম্বর বাড়িতে বাবা-মায়ের সঙ্গে থাকত সে। নিহতের বাবা মনির হোসের বলেন, গত রাত সাড়ে ৮টার দিকে বন্ধুদের সাথে ফাঁসির অভিনয় করছিলো ফাইয়াজ। এক পর্যায়ে গলায় ফাঁস লেগে সে জ্ঞান হারিয়ে ফেলে। পরে সংজ্ঞাহীন অবস্থায় তাকে উদ্ধার করে ইসলামী ব্যাংক হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে জরুরী বিভাগের চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষনা করেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
অপরদিকে ধানমন্ডি এলাকায় গৃহকর্ত্রীর বিরুদ্ধে গৃহকর্মী নির্যাতনের গুরুতর অভিযোগ পাওয়া গেছে। ভ’ক্তভোগী গৃহকর্মীর নাম সোনিয়া আক্তার (১৪)। তার বাবার নাম সুরুজ মিয়া। ফরিদপুর সদরের সালতা এলাকায় তাদের বাড়ি। গত ৪ মাস ধরে ধানমন্ডি ৮/১ নম্বর রোডের ৬৩ নম্বর বাড়ির গৃহকর্তা পলাশের বাড়িতে সোনিয়া গৃহকর্মী হিসেবে কাজ করে আসছে। কাজের ভুল ত্রুটি ধরে গৃহকর্তী রুপা তাকে মারধর ও নির্যাতন চালিয়ে আসছিল। গতকাল বিকেলেও তার ওপর নির্যাতন করা হয়। বিষয়টি আঁচ করতে পেরে স্থানীয় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে। পরে পুলিশ এসে গৃহকর্মীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করে। তার শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। ধানমন্ডি থানার সহকারী পরিদর্শক (এসআই) মেহেদী হাসান বলেন, স্থানীয় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে তথ্য পেয়ে মেয়েটিকে আহত অবস্থায় উদ্ধার করি। এরপর তার চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার পরিবারের সদস্যরা থানায় অভিযোগ দিলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসির অভিনয় করতে গিয়ে স্কুল ছাত্রের মৃত্যু ধানমন্ডিতে গৃহকর্মীর ওপর নিষ্টুর নির্যাতন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ