Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

টোয়াবের দ্বি-বার্ষিক নির্বাচনে ত্রিমুখী লড়াই হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ১২:০১ এএম

ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর দ্বি বার্ষিক নির্বাচনে ত্রিমুখী লড়াই হবে। আগামী ৩০ মে রাজধানীর পশ্চিম আগারগাঁওস্থ পর্যটন ভবনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টোয়াবের ৪২৩ জন ভোটার নির্বাচনে পছন্দের প্রার্থীদের ভোট দিবেন। টোয়াব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন ইনকিলাবকে জানিয়েছেন টোয়াব দ্বি বার্ষিক নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। টোয়াব নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বীতা করছে। তিনটি প্যানেলই নির্বাচনী মাঠে নেমেছে। প্যানেল প্রধানদের নেতৃত্বে এবং খন্ড খন্ড দলে বিভক্ত হয়ে প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ধরণা দিয়ে কুশল বিনিময় করে ভোট চাইছেন।

টোয়াব নির্বাচনে সচেতন টোয়াব গণতান্ত্রিক ফোরামের প্যানেল প্রধান ড. মো. মামুন আশরাফী (এইচ সি), টোয়াব প্রজন্ম পরিষদের প্যানেল প্রধান তৌফিক রহমান এবং টোয়াব কনশাস রিলায়েন্স ফোরামের প্যানেল প্রধান শিবলুল আজম কোরায়েশীর নেতৃত্বে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বীতা করছে। ট্যুর অপারেটরদের একমাত্র সংগঠন টোয়াব ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হয়।
এবার টোয়াব নির্বাচনে নতুন নেতৃত্ব প্রতিষ্ঠায় অনেক সদস্যই সজাগ রয়েছেন বলে টোয়াব গণতান্ত্রিক ফোরামের প্যানেল প্রধান ড. মামুন আশরাফী জানিয়েছেন। আসন্ন টোয়াব নির্বাচনে বিজয়ী হলে সম্ভাবনাময় পর্যটন খাতের সামগ্রিক উন্নয়নে এবং টোয়াব সদস্যদের ব্যবসা বাণিজ্যের সুযোগ সুবিধা সৃষ্টি, সম্প্রসারণ ও নিশ্চিতকরণে সর্বাত্মক প্রচেষ্ঠা চালাবেন ড. মামুন আশরাফী। এক প্রশ্নের জবাবে ড. আশরাফী বলেন, পর্যটন খাতে নীতি নির্ধারণে সরকারকে সহায়তার মাধ্যমে দেশের সকল পর্যটন স্পটগুলোকে বিশ্বমানের উন্নতি করে দেশি বিদেশি পর্যটকদের আকৃষ্ট করে উক্ত খাতকে সম্প্রসারণে সদা সর্বদা প্রচেষ্টা চালানো হবে ইনশাআল্লাহ। বিগত কমিটি টোয়াব সদস্যদের কল্যাণে কোনো ভূমিকাই রাখতে সক্ষম হয়নি বলেও তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টোয়াবের দ্বি-বার্ষিক নির্বাচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ