Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ১২:০১ এএম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিমে’র সদস্য মো. আব্দুল্লাহ মনির ইসলামকে গ্রেফতার করেছে অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে গাজীপুরের শ্রীপুর থানার জৈনা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গতকাল অ্যান্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান এ তথ্য জানান।

তিনি বলেন, আব্দুল্লাহ মনির ইসলাম ২০২০ সাল থেকে আনসারুল্লাহ বাংলা টিমের উগ্রবাদী মতাদর্শ প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন। অনলাইনে তার সহযোগী অন্যান্য আইডির সঙ্গে যোগাযোগের মাধ্যমে এবিটি’র মতবাদ প্রচারের জন্য বিভিন্ন ধরনের বই ও প্রচারপত্র তৈরি করত। আব্দুল্লাহ মনির ইসলাম পেশায় একজন ইলেক্ট্রিশিয়ান। গ্রেফতারের সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ও দুইটি সিম কার্ড জব্দ করা হয় বলেও জানান এটিইউয়ের এ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ