Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

উল্লাপাড়ায় ফুলজোড় খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ রক্ষা হলো ২০০ কোটি টাকার সম্পদ

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদতা : অবশেষে গতকাল বুধবার সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরসভা উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সহযোগিতায় পৌরশহরের মাঝে ফুলজোড় খালের দু’পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। স্বাধীনতার পরবর্তী সময় থেকে এই খালের দু’পাশের দোকান ও বাড়ি মালিকেরা আস্তে আস্তে খাল ভরাট করে দোকান ও বাড়ির জায়গা সম্প্রসারণ করায় খালটির অস্তিত্ব হারিয়ে গিয়েছিল। পৌরবাসী দীর্ঘ দিন ধরে খালের দু’পাশে অবৈধ স্থাপনা ভেঙে দিয়ে এখানে একটি পার্ক করার প্রস্তাব দিয়ে আসছেন। গতকাল সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সরকার, উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়ান কউশিক আহমেদের উপস্থিতিতে পৌরমেয়র এস এম নজরুল ইসলাম থানা পুলিশের সহযোগিতায় প্রায় সোয়া এক কিলোমিটার দীর্ঘ ফুলজোড় খালের দু’পাশের অবৈধ স্থাপনা ভাঙতে শুরু করেন। শতাধিক শ্রমিক এসকোভেটর মেশিন লাগিয়ে এ কাজে অংশ নেন। এতে প্রায় ২ শ’ কোটি টাকার সম্পত্তি রক্ষা পেলো।
পৌরমেয়র এস এম নজরুল ইসলাম স্থানীয় গণমাধ্যম কর্মীদেরকে জানান, পৌরবাসীর দাবি পূরণের লক্ষ্যে পৌরসভা ফুলজোড় খালটি অবৈধ দখলদারদের হাত থেকে রক্ষার উদ্যোগ নিয়েছি। উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমামের সহযোগিতায় দু’পাশের স্থাপনা উচ্ছেদ করে খালটি পুনঃখননের মাধ্যমে এখানে একটি দৃষ্টিনন্দন পার্ক গড়ে তোলা হবে। ভেতরে খালটি লেকে রূপান্তরিত হবে। লেকের উপরে তিনটি আকর্ষণীয় সেতু নির্মাণ করা হবে। দু’পাশে মার্কেটও গড়ে তোলা হবে। এতে ফুলজোড় খালটি পৌরবাসীর বিনোদনকেন্দ্র হিসেবে পরিণত হবে। মেয়র এ ব্যাপারে সহযোগিতার জন্য স্থানীয় সুধিজন ও পৌরসভার বাসীন্দাদের ধন্যবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উল্লাপাড়ায় ফুলজোড় খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ রক্ষা হলো ২০০ কোটি টাকার সম্পদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ