Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নর্থ বেঙ্গল সুগার মিলের খামারে আগুন কোটি টাকার আখ পুড়ে ছাই

প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের বাগাতিপাড়ায় নর্থ বেঙ্গল সুগার মিলের কৃষ্ণা কৃষি খামারে এক ভয়াবহ অগ্নিকাÐের ঘটনায় প্রায় কোটি টাকার আখ পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দুই ঘণ্টাব্যাপী চেষ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের সূত্রপাত তাৎক্ষনিকভাবে জানাতে পারেনি ফায়ারসার্ভিস কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুরে উপজেলার চকমহাপুর এলাকায় এ অগ্নিকাÐের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস, স্থানীয় ও খামার কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, দুপুর দেড়টার দিকে স্থানীয়রা কৃষ্ণা কৃষি খামারে চকমহাপুর বকের আখ খেতে আগুন জ্বলতে দেখে কর্তৃপক্ষকে খবর দেয়। পরে খামার কর্তৃপক্ষ ফায়ারসার্ভিসকে খবর দিলে দ্রæত ঘটনাস্থলে নাটোর সদর, বাগাতিপাড়ার দয়ারামপুর ও লালপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। প্রায় দুই ঘণ্টাব্যাপী চেষ্টার পর তারা আগুন নিয়ন্ত্রণে আনে। নাটোর ফায়ারসার্ভিসের নেতৃত্বদানকারী কর্মকর্তা আখতার হোসেন বলেন, তাৎক্ষনিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। খামার প্রধান খাইরুজ্জামান বলেন, চকমহাপুর বকের ১৮০ বিঘার ওই আখ খেতের মধ্যে ৬০ বিঘা জমির প্রায় এক কোটি টাকা মুল্যের আখ পুড়ে গেছে।
এ ঘটনায় নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক এস এম আজিজ ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, উদ্দেশ্য প্রণোদিত হয়ে কেউ এ আগুন লাগাতে পারে। তবে পুড়ে যাওয়া আখ দ্রæত কেটে সুগারমিলে মাড়াই করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নর্থ বেঙ্গল সুগার মিলের খামারে আগুন কোটি টাকার আখ পুড়ে ছাই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ