Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এ বছর মহাসড়ক ও রেলের ব্যবস্থাপনা অনেক ভালো: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২২, ৩:০২ পিএম

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রতিবছর ঈদযাত্রায় মানুষকে যে পরিমাণ দুর্ভোগ পোহাতে হয়, এবার তা হয়নি। গত কয়েক বছরের তুলনায় এবারের ঈদযাত্রা অনেক নির্বিঘ্নে হয়েছে। এ বছর মহাসড়ক ও রেলের ব্যবস্থাপনা অনেক ভালো ছিল।

রোববার (১মে) চট্টগ্রাম নগরের নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, দেশে শ্রমিকদের অধিকার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগে গার্মেন্টস শ্রমিকদের বেতন ছিল ১৬৫০ টাকা। এখন সেটি ৮ হাজার টাকায় উন্নীত হয়েছে। এভাবে বিভিন্ন খাতের শ্রমিকদের মজুরি ৬ থেকে ৮ গুন বেড়েছে। আজ দেশে সার্বিকভাবে খেটে খাওয়া মানুষের ক্রয়ক্ষমতা তিনগুণ বৃদ্ধি পেয়েছে।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন শ্রমিকরা তাদের অধিকার প্রতিষ্ঠায় আন্দোলন করেছিল। তখন তাদের ওপর গুলি চালানো হয়েছে। এখনকার চিত্র ভিন্ন। এটি হচ্ছে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সঙ্গে অন্যদের পার্থক্য।

হাছান মাহমুদ বলেন, শ্রমজীবী মানুষের জীবনমান উন্নত হয়েছে। তাদের ক্রয়ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। এটি প্রধানমন্ত্রীর নানাবিধ পদক্ষেপ কারণেই সম্ভব হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ